যুক্তরাষ্ট্রের কাছে পরাজয়কে ‘হতাশাজনক’ বললেন লিপু

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৮:২৯ পিএম, ২২ মে ২০২৪

ঢাকার বাইরে ময়মনসিংহ জেলা স্টেডিয়ামে আজ বুধবার দুপুর গড়িয়ে বিকেল নামতেই হয়ে গেলো এক জমজমাট ফুটবল ফাইনাল। ফেডারেশন কাপের ফাইনালে ধুন্ধুমার লড়াই হলো মোহামেডান আর বসুন্ধরা কিংসের মধ্যে।

এর মধ্যে শেরে বাংলার আশপাশ ও মিডিয়াপাড়ায় হঠাৎ গুঞ্জন-অনুজ্জ্বল, শ্রীহীন পারফরম্যান্সে স্বাগতিক যুক্তরাষ্ট্রর কাছে টিম বাংলাদেশের হার নিয়ে কথা বলেন গাজী আশরাফ হোসেন লিপু।

হ্যাঁ, প্রধান নির্বাচক আজ কথা বলেছেন। তবে জাতীয় দলের পারফরম্যান্স নিয়ে নয়। তিনি হোম অব ক্রিকেটে গিয়েছিলেন হাই পারফরম্যান্স ইউনিটের (এইচপি) এক অনুষ্ঠানে। সেখানে মূলত এইচপিতে লেগস্পিনারদের আলাদা ট্রেনিংয়ের ওপর গুরুত্বারোপ করেন গাজী আশরাফ হোসেন লিপু।

এইচপির অনুষ্ঠান ছিল। তারপরও সাংবাদিকরা বারবার জানতে চেয়েছেন, বাংলাদেশের লজ্জাজনক হারের বিষয়ে। লিপু বারবার এড়িয়ে যেতে চেয়েছেন এই প্রসঙ্গ।

জাগো নিউজের সঙ্গে আলাপেও শান্ত বাহিনীর পারফরম্যান্স নিয়ে বিস্তারিত মন্তব্য করতে রাজি হননি জাতীয় দলের প্রথম ওয়ানডে অধিনায়ক।

ব্যাটিং, বোলিং, একাদশ সাজানো, লক্ষ্য-পরিকল্পনা প্রণয়ন আর অ্যাপ্রোচ নিয়ে কোনোরকম ব্যাখ্যা-বিশ্লেষণে না গিয়ে লিপু একটি কথাই বলেছেন, ‘হ্যাঁ, খুবই হতাশাজনক। তবে যেহেতু দল খেলছে ভিন্ন দেশে। সফর তথা সিরিজ শুরু হয়ে গেছে, এখন মাঝপথে আমি আমার বিশ্লেষণ, অনুভব ও উপলব্ধি আনুষ্ঠানিকভাবে প্রকাশ করব না। এটা সত্যি আমাদের দল নিজেদের শক্তি ও সামর্থ্য অনুযায়ী খেলতে পারেনি। আশা করছি ক্রিকেটাররা নিজেদের খুঁজে পাবে এবং সময়মত সামর্থ্যের সেরাটা উপহার দেবে।’

সরাসরি কোনো বিভাগ ও ব্যক্তি নিয়ে মন্তব্য না করলেও গাজী আশরাফ হোসেন লিপু স্বীকার করেছেন, দলে ঘাটতি আছে। দুর্বলতাও আছে। দল হিসেবে প্রতিটা বিভাগ যেন শক্তিশালী হয়, সেসব দিকে নজর দেওয়ার প্রয়োজনীয়তার কথাও উঠে এসেছে লিপুর মুখে।

এআরবি/এমএমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।