লঙ্কান প্রিমিয়ার লিগ

মোস্তাফিজদের দলের চুক্তি বাতিল, বাংলাদেশি মালিক গ্রেফতার

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:৩০ পিএম, ২২ মে ২০২৪

মোস্তাফিজুর রহমান, ইব্রাহিম জাদরান, ইফতিখার আহমেদ, দিলশান মাদুশঙ্কাদের নিয়ে বেশ শক্তিশালী দলই গড়েছিল ডাম্বুলা থান্ডার্স। এর মধ্যে হঠাৎ বড় খবর।

বুধবার কলম্বোতে গ্রেপ্তার হয়েছেন থান্ডার্সের মালিক তামিম রহমান। মালিক গ্রেফতার হওয়ার জেরে ডাম্বুলা থান্ডার্সের সঙ্গে চুক্তি বাতিল করেছে লঙ্কা প্রিমিয়ার লিগ (এলপিএল)।

ক্রিকেট বিষয়ক গণমাধ্যম 'ক্রিকইনফো'র প্রতিবেদনে জানা যায়, শ্রীলঙ্কার ক্রীড়া মন্ত্রণালয় প্রণীত ক্রীড়া আইনের ২০১৯ সালের অপরাধ প্রতিরোধের আইনি ধারায় গ্রেফতার করা হয়েছে তামিম রহমানকে।

'ক্রিকইনফো' শ্রীলঙ্কা পুলিশের কাছ থেকে জানতে পেরেছে যে, তামিম রহমান বাংলাদেশি বংশোদ্ভূত একজন ব্রিটিশ নাগরিক এবং কলম্বোতে একটি ফ্লাইটে উঠার আগে তাকেগ্রেফতার করা হয়।

এটিও জানা গেছে যে, এলপিএলে দুর্নীতিতে জড়িত থাকার অভিযোগে গ্রেফতার হয়েছেন তিনি। যদিও এই মুহূর্তে স্পষ্ট করে বিস্তারিত কিছু বলা যাচ্ছে না।

শ্রীলঙ্কা ক্রিকেট এক বিবৃতিতে বলেছে, 'যদিও মি. রহমানের বিরুদ্ধে অভিযোগের সুনির্দিষ্ট বিষয়গুলি অস্পষ্ট, তবে লঙ্কা প্রিমিয়ার লিগের সততা ধরে রাখা এবং স্বচ্ছভাবে চালানো অত্যন্ত গুরুত্বপূর্ণ। এই (চুক্তি) বাতিলের লক্ষ্য হলো, এলপিএলের মূল্যবোধ এবং খ্যাতি বজায় রাখা। নিশ্চিত করা যে সমস্ত অংশগ্রহণকারী স্পোর্টসম্যানশিপ এবং সর্বোচ্চ মান মেনে চলে।'

ডাম্বুলা ফ্র্যাঞ্চাইজি আগে ছিল ডাম্বুলা আওরা। নতুন মালিক আসার পর সেটির নাম বদলে করা হয় ডাম্বুলা থান্ডার্স। এই দলটির মালিকানা তামিম রহমানের ইমপেরিয়াল স্পোর্টস গ্রুপের।

এমএমআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।