বিশ্বকাপের ১০ দিন আগে হেডকোচকে বরখাস্ত করলো কানাডা

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৮:৩০ পিএম, ২৩ মে ২০২৪

বিশ্বকাপের বাকি সবেমাত্র ১০ দিন। জমজমাট এই আসরকে সামনে রেখে সর্বোচ্চ প্রস্তুতি নিতে নানা আয়োজনে ব্যস্ত সবগুলো দল। এরইমধ্যে কানাডা ক্রিকেটে ঘটলো অস্বস্তিকর এক ঘটনা। বরখাস্ত হলেন দলের প্রধানকোচ পুবুদু দাসানায়াকেকে।

হেডকোচকে বরখাস্ত করার খবর জানিয়েছে কানাডা ক্রিকেট অ্যাসোসিয়েশন (সিসিএ)। ক্রিকেটবিষয়ক ওয়েবসাইট ক্রিকবাজ কোচ দাসানায়াকেকে বরখাস্তের বিষয়টি নিশ্চিত করেছে।

দুই বছর দলকে ভালো সার্ভিস দেওয়ায় ২০২২ সালের জুলাইয়ে দাসানায়াকের সঙ্গে দ্বিতীয় মেয়াদে চুক্তি করে কানাডা। এরপর থেকে ভালোই চলছিল সবকিছু। কানাডাকে দারুণ কিছু সফলতা এনে দিয়েছেন তিনি। সাবেক নেপাল ও যুক্তরাষ্ট্রের কোচের চেষ্টায় আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে কোয়ালিফাই করে কানাডা। এর আগে ২০২৩ সালে ওয়ানডে মর্যাদা পেয়েছে কানাডা। সেই কৃতিত্ব বলা যায় দাসানায়াকের।

এত সফলতার পরও বেশকিছুদিন ধরে দাসানায়াকে নিয়ে অস্বস্তি শুরু হয় কানাডা ক্রিকেটে। গত মাসে তাকে বাদ দিয়ে তিন সদস্যের নির্বাচক কমিটি করে কানাডা। এরপর বিশ্বকাপ দল ঘোষণায় নিখিল দ্ত্ত ও জেরেমি গর্ডনকে বাদ দেওয়া হলে নতুন মাত্রায় শুরু হয় বিতর্ক।

ক্রিকবাজ জানিয়েছে, দাসানায়াকে নিয়ে ক্রিকেটারদের মধ্যে অসন্তোষ তৈরি হয়েছে। এ নিয়ে বোর্ডের কাছে তারা একটি চিঠিও দিয়েছে। তবে ক্রিকেটাররা তাতে নিজেদের নাম প্রকাশ করেননি।

তবে দাসানায়াকের বিকল্প হিসেবে এখনো কারো নাম ঘোষণা করেনি কানাডা ক্রিকেট বোর্ড। আজ সন্ধ্যায় বিষয়টি নিয়ে আরও একটি বৈঠক করবে কানাডা। সেখানে চূড়ান্ত নেওয়া হবে দাসানায়াকে রাখা হবে কিনা এবং নতুন কোচই বা কে হবেন।

এমএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।