বাদ লিটন, একাদশে তানজিদ তামিম

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:০১ পিএম, ২৩ মে ২০২৪

একেবারেই ফর্মে ছিলেন না লিটন দাস। তবুও বিশ্বকাপে দলে রাখা হয়েছে লিটনকে। এমনকি ফর্মে ফেরানোর চেষ্টায় তানজিদ হাসান তামিমকে বসিয়ে যুক্তরাষ্ট্রের বিপক্ষে ওপেনিংয়ে সুযোগ দেওয়া হয় ডানহাতি এই ব্যাটারকে। তাতেও পারেননি লিটন। তিন ম্যাচের সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে ১৫ বলে ১৪ রানের ধীরগতির এক ইনিংস খেলে আউট হয়ে যান তিনি।

দ্বিতীয় টি-টোয়েন্টিতে একাদশে জায়গা পেলেন না লিটন। তার পরিবর্তে নেওয়া হয়েছে ফর্মে থাকা তানজিদ তামিমকে। এছাড়া ডানহাতি অফস্পিনার শেখ মেহেদীকেও বাদ দেওয়া হয়েছে।

দলে ফিরেছেন পেসার তানজিম হাসান সাকিব। মোস্তাফিজুর রহমান ও শরিফুল ইসলামের সঙ্গে ডানহাতি-বাঁহাতি কম্বিনেশনের জন্য তাকে দলে নেওয়া হয়েছে।

অর্থাৎ দুই পরিবর্তন নিয়ে আজ যুক্তরাষ্ট্রের বিপক্ষে সিরিজ বাঁচানোর লড়াইয়ে মাঠে নেমেছে বাংলাদেশ।

বাংলাদেশ একাদশ

তানজিদ হাসান তামিম, সৌম্য সরকার, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, জাকের আলী (উইকেটরক্ষক), রিশাদ হোসেন, তানজিম হাসান সাকিব, শরিফুল ইসলাম, মোস্তাফিজুর রহমান।

যুক্তরাষ্ট্র একাদশ

মোনাঙ্ক প্যাটেল (অধিনায়ক), স্টিভেন টেইলর, অ্যারন জোনস, এন্ডিয়াস গাউস, কোরি অ্যান্ডারসন, নীতিশ কুমার, আলী খান, হারমিত সিং, জেসি সিং, শ্যাডলি ফন শালকউইক, সৌরভ নেত্রাভালকার।

এমএইচ/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।