বিশ্বকাপে ধারাভাষ্য দেবেন আতহার আলী

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৩৪ পিএম, ২৪ মে ২০২৪

আগামী ১ জুন থেকে শুরু হতে যাওয়া বিশ্বকাপের জন্য ধারাভাষ্যকারদের প্যানেল ঘোষণা করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। এবারের আসরে ধারাভাষ্য দেবেন সাবেক ওয়ানডে ও টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী ১৫ ক্রিকেটারসহ মোট ৪১ জন। এর মধ্যে একমাত্র বাংলাদেশি হিসেবে জমজমাট এই আসরে ধারাভাষ্য করবেন আতহার আলী খান।

ইতিহাসের সবচেয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপকে আরও বেশি বৈচিত্রময় করতেই এত বেশি ধারাভাষ্যকার রাখার সিদ্ধান্ত নিয়েছে আইসিসি। জায়গা করে দেওয়া হয়েছে বড় বড় ধারাভাষ্যকারদের।

যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজের আয়োজনে হতে যাওয়া এই আসরে ধারাভাষ্য দলের নেতৃত্ব দেবেন রবি শাস্ত্রী, নাসের হুসেন, ইয়ান স্মিথ, মেল জোনস, হার্শা ভোগলে এবং ইয়ান বিশপের মতো তারকারা।

আধুনিক ক্রিকেটের জনপ্রিয় ফরম্যাটের বিশ্বকাপকে আরও রোমাঞ্চময় করতে থাকবেন পুরুষ ও মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপ চ্যাম্পিয়ন দলের সাবেক তারকা ক্রিকেটাররা। তাদের মধ্যে আছেন- দিনেশ কার্তিক, ইবনি রেনফোর্ড-ব্রেন্ট, স্যামুয়েল বদ্রি, কার্লোস ব্র্যাথওয়েট, স্টিভ স্মিথ, অ্যারন ফিঞ্চ এবং লিসা স্থালেকার।

এছাড়া ওয়ানডে বিশ্বকাপজয়ী ক্রিকেটারদের মধ্যে থাকবেন- রিকি পন্টিং, সুনিল গাভাস্কার, ম্যাথিউ হেইডেন, রমিজ রাজা, ইয়ন মরগান, টম মুডি এবং ওয়াসিম আকরাম। আসন্ন টুর্নামেন্টে এসব ক্রিকেট বিশেষজ্ঞরা তাদের বিশ্লেষণধর্মী ধারাভাষ্য দেবেন।

ধারাভাষ্য প্যানেলে থাকা অন্যান্যরা হলেন- ডেল স্টেইন, গ্রামি স্মিথ, মাইকেল আথারটন, ওয়াকার ইউনুস, সাইমন ডল, শন পোলক এবং কেটি মার্টিন, এমপুমেলো এমবাংওয়া, নাটালি জার্মানোস, ড্যানি মরিসন, অ্যালিসন মিচেল, অ্যালান উইলকিন্স, ব্রায়ান মুরগাট্রয়েড, মাইক হেইসম্যান, ইয়ান ওয়ার্ড, রাসেল আর্নল্ড, নিয়াল ও'ব্রায়েন, ক্যাস নাইডু এবং ড্যারেন গঙ্গা।

এমএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।