ফাইনালে ওঠার লড়াইয়ে রাজস্থানকে চ্যালেঞ্জিং লক্ষ্য হায়দরাবাদের

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:৫৪ পিএম, ২৪ মে ২০২৪

আইপিএলের দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচ। যে দল জিতবে তারাই উঠবে ফাইনালে, আর হারলেই নিতে হবে বিদায়। বাঁচা-মরার ম্যাচে রাজস্থান রয়্যালসের বিপক্ষে ৯ উইকেটে ১৭৫ রান করেছে সানরাইজার্স হায়দরাবাদ। অর্থাৎ ফাইনাল উঠতে হলে নির্ধারিত ২০ ওভারে রাজস্থানকে করতে হবে ১৭৬ রান।

আজ শুক্রবার চেন্নাইয়ের এমএ চিদাম্বরম ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই মারকুটে ব্যাটার অভিষেক শর্মাকে হারায় হায়দরাবাদ। ঝড় তুলতে যাওয়া এই ব্যাটারকে ১২ রানে (৫ বলে) থামিয়ে দেন ট্রেন্ট বোল্ট। প্রথম ওভারের শেষ বলে তাকে টম কোহলার কাদমোরের ক্যাচ বানান বোল্ট।

এরপর দ্রুতগতিতে রান তুলে দ্বিতীয় উইকেটে ২১ বলে ৪২ রানের জুটি করেন ট্রাভিস হেড ও রাহুল ত্রিপাতি। ঝোড়ো ব্যাটিংয়ে ১৫ বলে ৩৭ করা ত্রিপাতিকে নিজের দ্বিতীয় শিকার বানান বোল্ট। চারে নামা ব্যাটার এইডেন মার্করামকে ১ রানের বেশি করতে দেননি রাজস্থানের এই কিউই পেসার। অর্থাৎ প্রথম তিন উইকেটই নেন বোল্ট।

৫৭ রানে ৩ উইকেট চলে যাওয়ায় এদিন ধৈর্য নিয়ে খেললেও স্কোর বেশি বড় করতে পারেননি হেড। ২৮ বলে ৩৪ রান করেন তিনি। সন্দ্বীপ শর্মার বলে রবিচন্দ্রন অশ্বিনের হাতে ক্যাচ হন হেড। আউট হওয়ার আগে হেনরিখ ক্লাসেনের সঙ্গে ৪২ রানের আরও একটি জুটি করেন তিনি।

দলকে ভালো একটি সংগ্রহ এন দেওয়ার জন্য দারুণ চেষ্টায় ছিলেন ক্লাসেন। দলের হয়ে একমাত্র ফিফটি হাঁকান তিনি। যখন ঝড় তুলবেন, তখনই (১৮.১ ওভারে) আউট হয়ে যান মারকুটে এই ব্যাটার। সন্দ্বীপের বলে বোল্ট হওয়ার আগে ৩৪ বলে ৫০ রান করেন ক্লাসেন।

আর শেষ দিকে ইমপ্যাক্ট সাব হিসেবে নেমে ১৮ বলে ১৮ রান করেন শাহবাজ আহমেদ। এতে হায়দরাবাদের সংগ্রহ দাঁড়ায় ১৭৫ রান। রাজস্থানের হয়ে ৩টি করে উইকেট নেন ট্রেন্ট বোল্ট ও আভেশ খান।

এমএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।