গম্ভীরের কোচ হওয়ার পথে বাধা শাহরুখ খান!

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৪:২০ পিএম, ২৫ মে ২০২৪

আগামী ১ জুন থেকে শুরু হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের পর আর ভারতের কোচ হিসেবে থাকবেন না রাহুল দ্রাবিড়। আগামী জুলাইয়েই নতুন কোচ নিয়োগ করবে ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা (বিসিসিআই)। এবার বিদেশি নিয়োগেও আগ্রহ আছে বিসিসিআইয়ের। তাদের মধ্যে আলোচনায় এসেছিলেন স্টিফেন ফ্লেমিং ও এন্ডি ফ্লাওয়ারের মতো ক্রিকেটারদের নাম।

তবে দ্রাবিড়ের উত্তরসূরি হওয়ার দৌড়ে সবার আগে আছেন সাবেক ভারতীয় ক্রিকেটার গৌতম গম্ভীর। আর রোহিত শর্মাদের দায়িত্ব নিতেও প্রস্তুত তিনি। গম্ভীর জানিয়ে দিয়েছেন, যদি বিসিসিআই আনুষ্ঠানিকভাবে প্রস্তাব পাঠায়, তাহলে তিনি ভারতীয় দলের হেডকোচের দায়িত্ব নেবেন।

ভারতীয় গণমাধ্যম দ্য টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে বলা হয়েছে, গম্ভীরকে আনুষ্ঠানিকভাবে কোচ হওয়ার প্রস্তাব দিয়েছে বিসিসিআই। আর গম্ভীর এমন একজন ব্যক্তি, যিনি সবসময় চ্যালেঞ্জ নিতে প্রস্তুত।

গম্ভীরের ভারতের কোচ হওয়ার পথে সমস্যা একটাই। তা হলো- আইপিএলের ফ্র্যাঞ্জাইজি কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) সহ-মালিক শাহরুখ খান।

কারণ, বর্তমানে মেন্টর হিসেবে কলকাতার সঙ্গে চুক্তিবদ্ধ গম্ভীর। আগামী ২৬ মে আইপিএলের ফাইনালে সানরাইজার্স হায়দরাবাদের মুখোমুখি হবে কলকাতা। এই ম্যাচেও কলকাতার জন্য বড় দায়িত্ব পালন করতে হবে গাম্ভীরকে। এমনকি মৌসুম শেষ হলেও গম্ভীরকে কলকাতা ছাড়বে কিনা, তা নিশ্চিত নয়।

টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদনে বলা হয়েছে, কলকাতা ছাড়তে হলে শাহরুখ খানের সঙ্গে সমাঝোতা করতে হবে গম্ভীরকে। সেক্ষেত্রে শাহরুখের সিদ্ধান্তের জন্য অপেক্ষা করতে হবে গাম্ভীরকে। যদি শাহরুখ কলকাতা ছাড়ার অনুমতি দেন, তাহলেই ফ্র্যাঞ্জাইজিটি ছাড়তে পারবেন গাম্ভীর।

শাহরুখের অনুমতি পেলেই সমস্যা সমাধান হবে। সেক্ষেত্রে একেবারে নির্ভার হয়ে জাতীয় দলের কোচিংয়ের দায়িত্ব নিতে পারবেন গম্ভীর।

এমএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।