ত্রিনিদাদে ব্রায়ান লারার স্মৃতি বিজড়িত স্টেডিয়াম

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:০০ পিএম, ২৬ মে ২০২৪

ত্রিনিদাদের একজন ক্রিকেটে নাম করেছিল খুব। টেস্টে প্রায় ১২ হাজার রান, একমাত্র ক্রিকেটার হিসেবে এক ইনিংসে চারশ রান করার রেকর্ড; ক্রিকেট ইতিহাসেই আলাদা করে ঠাঁই তার। ত্রিনিদাদের সেই ছেলেটির নাম ব্রায়ান লারা। তার নামে তৈরি হওয়া মাঠে হবে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের অনেকগুলো ম্যাচ।

এর আগেই অবশ্য বিশ্বকাপের ছোঁয়া পাওয়ার কথা ছিল ব্রায়ান লারা স্টেডিয়ামের; কিন্তু নকশার ভুল, নির্মাণে বিলম্ব হওয়ায় ২০০৭ বিশ্বকাপের আগে তৈরি হতে পারেনি মাঠটি। শেষ পর্যন্ত এখানকার ম্যাচগুলো সরিয়ে নিতে হয় সেন্ট আগাস্টিনে। এবার অবশ্য ওই আক্ষেপ শেষ হচ্ছে।

২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের মোট পাঁচটি ম্যাচ হবে ব্রায়ান লারা স্টেডিয়ামে। ১৩ জুন নিউজিল্যান্ডের বিপক্ষে এখানেই মুখোমুখি হবে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ। ব্রায়ান লারা স্টেডিয়ামে হবে দুই সেমিফাইনালের একটিও।

এখন পর্যন্ত কেবল সাতটি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে এই মাঠে। এর মধ্যে চারটিতে জিতেছে আগে বোলিং করা দল। এই মাঠেই গত বছর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ২৬৭ রান করেছিল ইংল্যান্ড।

অনুমিতভাবেই তাই এখানে ব্যাটাররা বাড়তি সুবিধা পাবেন। ভালো জায়গায় বল করতে পারলে স্পিনারদের জন্যও কিছুটা সহায়ক হতে পারে এখানকার পিচগুলো। এমনিতে অন্যান্য খেলা ও একাডেমি হিসেবে এই স্টেডিয়ামকে গড়ে তোলার চেষ্টা করা হচ্ছে অনেকদিন ধরেই। তবে জুন মাসজুড়ে ব্রায়ান লারা স্টেডিয়াম রঙিন হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের রঙে!

ব্রায়ান লারা স্টেডিয়াম

প্রতিষ্ঠা: ২০০৮ সালে
ধারণক্ষমতা: ১৫,০০০
এবারের বিশ্বকাপে অনুষ্ঠিত হবে: ৫টি ম্যাচ

গ্রুপ পর্ব

১২ জুন, ওয়েস্ট ইন্ডিজ-নিউজিল্যান্ড
১৩ জুন, আফগানিস্তান-পাপুয়া নিউগিনি
১৪ জুন, উগান্ডা-নিউজিল্যান্ড
১৭ জুন, পাপুয়া নিউগিনি-নিউজিল্যান্ড

সেমিফাইনাল

গ্রুপ ১ চ্যাম্পিয়ন-গ্রুপ ২ রানার আপ

আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।