আম্পায়ারের সিদ্ধান্তে বাতিল বাউন্ডারি, বাংলাদেশের হার ৪ রানেই

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২:৩৯ এএম, ১১ জুন ২০২৪

বাজে আম্পায়ারিংয়ের বলি হলো বাংলাদেশ! বাংলাদেশ ইনিংসে সবচেয়ে স্বাচ্ছন্দ্যে ব্যাট করছিলেন তাওহিদ হৃদয়। কাগিসো রাবাদার এলবিডব্লিউয়ের আবেদনে আম্পায়ার সাড়া না দিলে আউট হতো না।

কিন্তু আম্পায়ার আঙুল তুলে দেন। রিপ্লেতে দেখা যায়, বলটি হৃদয়ের লেগস্টাম্প একটু পেয়েছে। আম্পায়ার্স কলে আউট হয়ে ফিরতে হয় মারকুটে এই ব্যাটারকে।

নিউইয়র্কের নাসাউ কাউন্টি স্টেডিয়ামে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে লো স্কোরিং এক থ্রিলারে মাত্র ৪ রানে হেরেছে বাংলাদেশ। শুধু হৃদয়ের আউটটিই নয়, গুরুত্বপূর্ণ সময়ে আম্পায়ারের আরও একটি সিদ্ধান্ত কপাল পুড়িয়েছে টাইগারদের।

jago

১৭তম ওভারে দক্ষিণ আফ্রিকার ডানহাতি পেসার ওটেনিল বার্টম্যানের একটি ডেলিভারি ফ্লিক করতে গেলে প্যাডে লেগে যায় মাহমুদউল্লাহর। আবেদন হলে আম্পায়ার আঙুল তুলে দেন। রিভিউ নেয় বাংলাদেশ।

রিভিউতে দেখা যায়, বল লেগস্টাম্প মিস করেছে। ফলে মাহমুদউল্লাহ বেঁচে যান। এদিকে তার প্যাডে লেগে বল বাউন্ডারি পার হয়ে গিয়েছিল। লেগবাই ৪ রান পেতো বাংলাদেশ। কিন্তু আম্পায়ার শুরুতে আউট দেওয়ায় বল ডেড হয়ে সেই ৪ রান বাতিল হয়ে যায়।

শেষ পর্যন্ত রুদ্ধশ্বাস লড়াইয়ে বাংলাদেশের হার ৪ রানেই। দক্ষিণ আফ্রিকাকে বাগে পেয়েও হারাতে না পারায় ব্যাটারদের ব্যর্থতার সঙ্গে লেখা হয়ে রইলো আম্পায়ারদের কিছু ভুল সিদ্ধান্তও।

এমএমআর/

 

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।