সাকিবের হয়ে সমালোচনার জবাব দিলেন ইমরুল কায়েস!

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ১১:৩৪ পিএম, ১৩ জুন ২০২৪

বিপিএলের সর্বশেষ আসর থেকেই সাকিব আল হাসানের ব্যাটে রান নেই। বিশ্বকাপে গিয়েও প্রথম দুই ম্যাচে রান করতে পারছিলেন না বাংলাদেশের সেরা অলরাউন্ডার। ব্যাটে না পারলেও ভক্তরা আশা করছিলেন, বোলিং করে অন্তত পুষিয়ে দিতে পারবেন সাকিব। সেটিও হলো না। বোলিংয়ের ধারও দেখাতে পারেননি সাকিব।

যে কারণে চারদিকে জুড়ে শুরু হয় সমালোচনা। এদিকে আইসিসিকেও সাকিবকে জানিয়ে দেয়, তিনি আর সেরা অলরাউন্ডার নেই। পাঁচ ধাপ অবনতি হয়েছে তার। আফগানিস্তানের মোহাম্মদদ নবি তার মুুকুট কেড়ে নিয়েছেন।

এসব সমালোচনার জবার আজ বৃহস্পতিবার এক ম্যাচেই সাকিব। ৪৬ বলে হার না মানা ৬৪ রানের ইনিংস খেলেন বাঁহাতি এই ব্যাটার। মাটি কামড়ানো শটে ৯ বাউন্ডারি হাঁকান তিনি। সাকিবের দুর্দান্ত ইনিংসের উপর ভর করে বাংলাদেশ একটি চ্যালেঞ্জিং পুঁজিও পেয়ে যায়।

দারুণ এক ইনিংস খেলে এখন বোলিংয়ে নজর সাকিবের। ম্যাচ শেষ হলে হয়তো সাংবাদিকদের মুখোমুখি হবেন বাংলাদেশের সেরা এই অলরাউন্ডার। তখনি হয়তো সাংবাদিকরা তাকে সমলোচনা নিয়ে প্রশ্ন করবেন।

তবে তার আগেই কি সাকিবের হয়ে সমালোচনার জবাব দিয়ে দিলেন দীর্ঘদিন বাংলাদেশ দলে জায়গা না পাওয়া ক্রিকেটার ইমরুল কায়েস! সাকিবের ফিফটি হাঁকানোর পরই সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজের ভ্যারিফাইড ফেসবুক পেজে এক পোস্ট করেন কায়েস।

পোস্টে কায়েস লেখেন, ‘এজন্যই তিনি সাকিব আল হাসান। তিনি জানেন, কিভাবে সমালোচনা বন্ধ করতে হয়।’

সাকিবের সঙ্গে দীর্ঘদিন জাতীয় দলের জার্সিতে খেলেছেন কায়েস। সেজন্যই তিনি জানেন, সাকিবের সামর্থ্য আসলে কতটুকু। সময় তো সর্বদা অনুকূলে থাকে না। আবার সাকিবের ছন্দে ফিরতেও বেশি সময় লাগে না, সেটিও অজানা নয় ইমরুলের। এজন্যই হয়তো সাকিবের সমর্থনে মন্তব্য করেন তিনি।

এমএইচ/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।