১৮০ রানের পুঁজিতে ৫১ ডট বল, ওয়েস্ট ইন্ডিজের রেকর্ড

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:২৩ এএম, ২০ জুন ২০২৪

ওয়েস্ট ইন্ডিজের খেলা মানেই যেন চার-ছক্কার হিড়িক। দৌড়ে রান নেওয়া তাদের কাছে নেহাতই শক্তির অপচয়। তার চেয়ে দাঁড়িয়ে বাউন্ডারি আর ছক্কা হাঁকানোই ক্যারিবীয়দের কাছে বেশি স্বাচ্ছন্দ্যময়। এতে কতটা ডট বল হলো, সে হিসাবও কষতে চান না ওয়েস্ট ইন্ডিজের ব্যাটাররা।

আজ বৃহস্পতিবার সেন্ট লুসিয়ার ড্যারেন সামি ক্রিকেট স্টেডিয়ামে ইংল্যান্ডের বিপক্ষে টস হেরে ব্যাট করতে নেমে ৪ উইকেটে ১৮০ রানের পুঁজি করে ওয়েস্ট ইন্ডিজ। রানের হিসাবে এটি নিঃসন্দেহে একটি বড় পুঁজি।

আশ্চর্যের বিষয় হলো, এই ইনিংসে ৫১টি ডট বল খেলেছে ওয়েস্ট ইন্ডিজ। টি-টোয়েন্টি বিশ্বকাপের আসরে এর আগে ১৮০ রান বা তার বেশি স্কোর করায় এত বেশি ডট বল খেলেনি কোনো দল।

ডট বল খেলায় এর আগের রেকর্ডটিও ওয়েস্ট ইন্ডিজের। অর্থাৎ নিজেদের রেকর্ড ভেঙেই নতুন রেকর্ড করেছে ক্যারিবীয়রা। এর আগে ২০১৬ সালের আসরে ভারতের বিপক্ষে ৩ উইকেটে ১৯৬ রান করেছে ওয়েস্ট ইন্ডিজ। সেদিন ৫০টি ডট বল খেলেছিল তারা।

 এমএইচ/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।