‘হালাল’ মাংস নেই মেন্যুতে

নিজেরাই রান্না করে খেলেন আফগান ক্রিকেটাররা

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৫:৪৮ পিএম, ২২ জুন ২০২৪

বার্বাডোজের কেনসিংটন ওভালে ভারতের বিপক্ষে ৪৭ রানে হেরে সুপার এইট পর্ব শুরু করেছে আফগানিস্তান। ম্যাচ হারের হতাশা নিয়ে খাবারের জন্য হোটেলে গিয়েও দারুণ এক সমস্যায় পড়লেন ক্রিকেটাররা।

আফগান ক্রিকেটারদের সবাই ইসলাম ধর্মে বিশ্বাসী। কিন্তু বার্বাডোজের সেই হোটেলের মেন্যুতে ধর্মীয়ভাবে বৈধ (হালাল) কোনো মাংস পেল না রশিদ খানের দল। যে কারণে বাধ্য হয়েই নিজেদের গায়ে বাবুর্চির পোশাক জড়িয়ে নিলেন তারা। রান্নার দক্ষতা দেখিয়ে নিজেরাই পছন্দসই খাবার প্রস্তুত করেন।

ক্যারিবিয়ান অঞ্চলে যে ইসলাম ধর্মে অনুমোদিত খাবার পাওয়া যায় না, বিষয়টি মোটেও এমন নয়। কিন্তু ওই হোটেলে কোনো কারণে হয়তো হালাল মাংস পাননি আফগানিস্তানের ক্রিকেটাররা।

বিষয়টি জানিয়ে এক আফগান ক্রিকেটার প্রেস ট্রাস্ট ইন্ডিয়াকে (পিটিআই) বলেন, ‘আমাদের হোটেলে হালাল মাংস পাওয়া যায় না। কখনও আমরা নিজেরাই রান্না করি বা কখনও বাইরে যাই। ভারতে গত বিশ্বকাপে সবকিছুই নিখুঁত ছিল। হালাল গরুর মাংস এখানে একটি বিষয়। আমাদের সেন্ট লুসিয়াতে এটি ছিল। কিন্তু এটি সব জায়গায় নেই। একজন বন্ধু আমাদের জন্য এটির ব্যবস্থা করেছে এবং আমরা নিজেরাই রান্না করেছি।’

 

এমএইচ/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।