ভারতের কাছে হেরে বাংলাদেশকে শুভকামনা জানালেন মার্শ

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০১:১১ এএম, ২৫ জুন ২০২৪

ভারতের বিপক্ষে ২৪ রানের হেরে আসর থেকে বাদ পড়ার শঙ্কায় পড়ে গেছে অস্ট্রেলিয়া। এতে সম্ভাবনা তৈরি হয়েছে আফগানিস্তান ও বাংলাদেশের।আজ ভোর সাড়ে ৬টার ম্যাচে (বাংলাদেশ সময়) যদি বাংলাদেশের বিপক্ষে আফগানিস্তান জিতে যায়, তাহলে নিশ্চিতভাবে প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে চলে যাবে আফগানরা। বাদ পড়বে অস্ট্রেলিয়া।

অপরদিকে আশায় বুক বাধতে পারে বাংলাদেশও। কারণ, কাগজে কলমে এখানো নাজমুল হোসেন শান্তর দলের সেমির স্বপ্ন বেঁচে আছে।

আগামীকালের ম্যাচে যদি বাংলাদেশ আগে ব্যাট করে ১৬০ রান করে ৬২ রানে জয় অথবা আফগানদের ১৬০ রানে আটকে দিয়ে ১২.৫ ওভারে লক্ষ্য টপকে যেতে পারে, তাহলে সেমিতে যেতে পারবে তারা। আর যদি আফগানরা যেকোনো ব্যবধানে জিতে যায়, তাহলে বাংলাদেশ ও অস্ট্রেলিয়া বাদ পড়বে। সেমিতে যাবে আফগানিস্তান।

ভারতের কাছে হারের কারণে বাংলাদেশের ম্যাচে ঝুলে আছে অস্ট্রেলিয়ার ভাগ্য। আগামীকালের ম্যাচে বাংলাদেশ জিতলে যেহেতু অস্ট্রেলিয়া সেমিফাইনালে যেতে পারবে, সেজন্য আফগানিস্তানের বিপক্ষে ম্যাচে বাংলাদেশকে শুভকামনা জানিয়েছেন মার্শ।

মার্শ বলেন, ‘এটা হতাশাজনক। এখনও কৌশলগতভাবে পার হওয়ার (সেমিতে যাওয়ার) সুযোগ আছে। আজ ভারত আমাদের থেকে ভালো করেছে। আমি মনে করি, ৪০ ওভারের খেলায় অনেক ছোট ছোট জিনিস ব্যবধান গড়ে দেয়। কিন্তু সত্যি কথা বলতে, ভারত সেরা দল ছিল। আমরা ১৫ বছর ধরে দেখেছি, রোহিত শর্মা এই ধরনের মেজাজে কী করতে পারে। সে একেবারে আকাশে উড়েছে। এইরকম রান তাড়াতে আপনি যতক্ষণ সম্ভব ওভারপ্রতি ১০ রান করে নিতে পারবেন, তবেই আপনি ম্যাচে থাকতে পারবেন। তবে ভারত আমাদের জন্য খুব ভালো খেলছিল। বাংলাদেশের জন্য শুভকামনা!’

এমএইচ/

 

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।