অবশেষে মাঠে ফিরছে লা লিগা, স্পেনের প্রধানমন্ত্রীর অনুমোদন

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:৪১ পিএম, ২৩ মে ২০২০

অবশেষে অপেক্ষার প্রহর ফুরোচ্ছে। করোনাভাইরাসের কারণে বন্ধ হয়ে যাওয়া স্প্যানিশ ফুটবল লিগ লা লিগা মাঠে ফিরছে আবার। স্পেনের প্রধানমন্ত্রী পেদ্রো সানচেজ আগামী ৮ জুন থেকে লিগ শুরুর অনুমতি দিয়েছেন।

গত ১২ মার্চ থেকে বন্ধ রয়েছে লা লিগা। চলতি সপ্তাহে খেলোয়াড়দের অনুশীলনের অনুমতি দিয়েছে লা লিগা কর্তৃপক্ষ, তবে সেটা বিধিনিষেধ মেনে।

লা লিগার চলতি মৌসুমে আরও ১১টি ম্যাচ বাকি রয়েছে। এর আগে লিগের প্রেসিডেন্ট জাভিয়ের তেবাস জানিয়েছিলেন, ১২ জুন থেকে লিগ পুনরায় শুরু হওয়ার সম্ভাবনা রয়েছে।

স্প্যানিশ প্রধানমন্ত্রী সানচেজ বলেছেন, ‘বড় পেশাদার ক্রীড়া প্রতিযোগিতাগুলো, বিশেষ করে লা লিগা আগামী ৮ জুন থেকে শুরুর অনুমতি দেয়া হয়েছে।’

স্পেনের দ্বিতীয় স্তরের লিগ সেগুন্দা ডিভিশনেরও খেলা শুরুর অনুমোদন মিলেছে। একই তারিখে অর্থাৎ ৮ জুন থেকে মাঠে গড়াবে এই লিগ।

প্রধানমন্ত্রীর অনুমোদন পাওয়ার খবরের প্রতিক্রিয়ায় লা লিগা প্রেসিডেন্ট তেবাস উচ্ছ্বাস প্রকাশ করে বলেন, ‘আমরা এ সিদ্ধান্তে খুব খুশি। তবে আমরা সতর্কতায় ছাড় দেব না। স্বাস্থ্যবিধি মেনে চলা খুব গুরুত্বপূর্ণ হবে, যাতে মহামারি আবারও ফিরে আসতে না পারে।’

লা লিগায় চলতি মৌসুমে পয়েন্ট তালিকার শীর্ষে আছে বার্সেলোনা। ২৭ ম্যাচ শেষে তারা চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের থেকে ২ পয়েন্ট এগিয়ে।

এমএমআর/এমকেএইচ