আমি পেনাল্টি নিতে চেয়েছিলাম : জ্যাক গ্রিলিশ

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:১০ পিএম, ১২ জুলাই ২০২১

টাইব্রেকারের ৫টি শটের তিনটিকেই ইতালির জালে জড়াতে ব্যর্থ হলেন ইংল্যান্ডের ফুটবলাররা। মার্কাস রাশফোর্ড, জেডন সানচো, বুকাইয়ো সাকা- এই তিনজন টাইব্রেকারে শট মিস করেন। যে তিনজন পেনাল্টি মিস করেছেন, এদের দু’জনকে একেবারে শেষ মুহূর্তে মাঠে নামান কোচ গ্যারেথ সাউথগেট। কিন্তু তারা পেনাল্টি শ্যুট-আউটে শট মিস করেন।

৫৫ বছর পর প্রথমবার শিরোপা জয়ের লক্ষ্যে ইউরোর ফাইনালে ইতালির বিরুদ্ধে মাঠে নেমেছিল ইংল্যান্ড। তবে পেনাল্টি মিসের কারণে স্বপ্নভঙ্গ হয় ইংল্যান্ডের। অনেকেই দাবি করেন, ইংল্যান্ডের পেনাল্টি নেওয়ার জন্য ফুটবলার বাছাই সঠিক হয়নি।

রয় কিন স্কাই স্পোটর্সে নিজের চাঁচাছোলা ভঙ্গিমায় ইংল্যান্ডের সিদ্ধান্তের তুলোধুনো করেন। দলের সিনিয়র তারকা খেলোয়াড়রা থাকা সত্ত্বেও সাকার মতো তরুণ একজন ফুটবলারকে অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং চাপের সময় একটি পেনাল্টি মারতে পাঠানোর সিদ্ধান্ত একেবারেই মেনে নিতে পারছেন না ম্যানচেস্টার ইউনাইটেড কিংবদন্তি।

কিন বলেন, ‘দলে (রাহিম) স্টার্লিং এবং (জ্যাক) গ্রিলিশের মতো তারকারা থাকা সত্ত্বেও ওদের আগে একটি বাচ্চা ছেলেকে (বুকায়ো সাকা) পেনাল্টি নিতে এগিয়ে দেওয়া কখনই সঠিক সিদ্ধান্ত হতে পারে না।’

তবে কিনের অভিযোগের পাল্টা দিতে ছাড়েননি জ্যাক গ্রিলিশও। নিজের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে সরাসরি কিনের কথা তুলে এনে তিনি লেখেন, ‘আমি পেনাল্টি নিতে প্রস্তুত ছিলাম। তবে ম্যানেজার গোটা টুর্নামেন্ট জুড়েই একের পর এক সঠিক সিদ্ধান্ত নিয়েছেন এবং আজ রাতেও সিদ্ধান্তটা তারই ছিল। আমার বিরুদ্ধে পেনাল্টি নিতে না চাওয়ার কারুর অভিযোগ আমি মেনে নেব না, যখন স্পষ্টতই আমি পেনাল্টি মারতে চাই বলেই জানিয়েছিলাম।’

আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।