বিতর্কিত ছবিটি নিয়ে সাবিনা, ‘প্লিজ এটাকে নেতিবাচকভাবে নেবেন না’

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০৯:১৮ পিএম, ২২ সেপ্টেম্বর ২০২২

ছাদখোলা বাসে করে বিমানবন্দর থেকে বাফুফে ভবনে রাজকীয় সংবর্ধনা দিয়ে নিয়ে যাওয়া হয়েছিল সাফজয়ী নারী ফুটবলারদের। নানা অব্যবস্থাপনা আর কয়েকটি ছোটখাটো দুর্ঘটনা পেরিয়ে বাফুফে ভবনে এসে পৌঁছায় বীরাঙ্গনারা।

বাফুফে ভবনে এ সময় হাজির হয়েছিল হাজার হাজার মানুষ। এরপর সংবাদ সম্মেলনের আয়োজন করে বাফুফে। সেই সংবাদ সম্মেলনের একটি ছবি নিয়েই বিতর্কের ঝড়।

বিতর্কিত সেই ছবিতে দেখা যায়, সামনের সারিতে চেয়ারে বসে আছেন সব প্রতিমন্ত্রী, সচিব, বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিনসহ কর্মকর্তারা। তার পেছনের সারিতে দাঁড়িয়ে রয়েছেন সাফজয়ী দলের অধিনায়ক সাবিনা খাতুন এবং কোচ গোলাম রব্বানী ছোটন।

যাদের কারণে এই আয়োজন, যাদের কৃতিত্ব ঘিরে এত আনন্দ, উৎসব- তাদেরই কি না দাঁড়িয়ে থাকতে হচ্ছে! তাদের বসার জায়গা হলো না?

এই ছবি ঘিরেই বিতর্ক। গতকাল রাত থেকে শুরু করে আজ সারাদিন সামাজিক যোগাযোগ মাধ্যমে এই ছবিটি ঘিরেই আলোচনার আর সমালোচনার ঝড়। বাফুফে কর্মকর্তা, ক্রীড়া প্রতিমন্ত্রী, সচিবদের ধুয়ে দিচ্ছেন নেটিজেনরা।

Sabina Khatun

কিন্তু সত্যি ঘটনা ভিন্ন। ওই একটি ছবির আগের ঘটনাটা আড়াল করা হয়েছে। সংবাদ সম্মেলনের শুরুতে বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিনের পাশেই বসেছিলেন অধিনায়ক সাবিনা খাতুন। তার পাশে বসেই সংবাদ সম্মেলনে কথা বলেছিলেন তিনি। এরপর তিনি চেয়ার ছেড়ে দেন কোচ গোলাম রব্বানী ছোটনকে। সেই চেয়ারে বসেই কথা বলেন কোচ।

সংবাদ সম্মেলনের প্রায় শেষ দিকে সেখানে এসে পৌঁছান ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এবং ক্রীড়া সচিব। এ সময় স্বেচ্ছায় চেয়ার ছেড়ে দিয়ে মন্ত্রীকে বসার জায়গা করে দেন কোচ গোলাম রব্বানী ছোটন।

এই ছবি নিয়ে যখন বিতর্কের ঝড়, তখন নারী ফুটবল দলের অধিনায়ক সাবিনা খাতুন নিজের ফেসবুক পেজে একটি স্ট্যাটাস দেন। সেখানে টি-স্পোর্টসে লাইভ হওয়া সংবাদ সম্মেলনের একটি ভিডিও পোস্ট করে অনুরোধ জানিয়েছেন, বিতর্কিত ছবিটি নিয়ে নেতিবাচক কিছু যেন না ভাবে।

সাবিনা খাতুন লিখেছেন, ‘আমার বিনীত অনুরোধ এটাকে নেতিবাচক ভাবে নেবেন না। অনুগ্রহ করে আমাদের জীবনের সবচেয়ে আনন্দের দিনটিকে নেতিবাচক দৃষ্টিতে চিত্রায়িত করে নষ্ট করবেন না! আসুন, ইতিবাচক হই এবং উপভোগ করি! আমি শুধু এটাই বলতে চাই যে আমরা তোমাকে ভালোবাসি (বাংলাদেশ)!’

আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।