এবার জার্মানিকে হারিয়ে চমক হাঙ্গেরির

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:১৬ এএম, ২৪ সেপ্টেম্বর ২০২২

উয়েফা নেশনস কাপে হাঙ্গেরির বিস্ময়-যাত্রা চলছেই। তিন মাস আগে ১০ দিনের ব্যবধানে ইংল্যান্ডকে দুইবার হারানো দলটি এবার মাটিতে নামালো আরেক ফেবারিট জার্মানিকে।

লাইপজিগের রেড বুল অ্যারেনায় শুক্রবার রাতে ‘এ’ লিগের তিন নম্বর গ্রুপের ম্যাচটি ১-০ গোলে জিতেছে হাঙ্গেরি। তাতে তিন সাবেক বিশ্ব চ্যাম্পিয়নের মৃত্যুকূপ থেকে নেশনস লিগের ফাইনালসে জায়গা করে নেওয়ার পথে এগিয়ে গেলো দলটি।

একই সঙ্গে ঘরের মাঠে এই হারে শিরোপা লড়াইয়ে যাওয়ার আশা শেষ হয়ে গেল জার্মানির। পাঁচ ম্যাচে তিন জয় ও এক ড্রয়ে ১০ পয়েন্ট নিয়ে শীর্ষে হাঙ্গেরি। দিনের আরেক ম্যাচে ইংল্যান্ডকে হারানো ইতালি ২ পয়েন্ট কম নিয়ে আছে দ্বিতীয় স্থানে।

ম্যাচের সপ্তদশ মিনিটে দারুণ গোলে দলকে এগিয়ে নেন অ্যাডাম সলোই। কর্নার থেকে উড়ে বাসা বল সাইড ফুট ভলিতে দূরের পোস্ট দিয়ে ঠিকানা খুঁজে নেন এই ফরোয়ার্ড।

বিরতির পর আক্রমণাত্মক শুরু করে জার্মানি। ৫৩ মিনিটে উদযাপনের উপলক্ষ্যও পেয়েছিল তারা। কিন্তু জার্মানির ইয়োনাস হফমান জালে বল পাঠালেও অফসাইডের কারণে সেটি বাতিল হয়ে যায়। শেষ পর্যন্ত হারকে সঙ্গী করেই হতাশ হয়ে মাঠ ছাড়তে হয় হ্যানসি ফ্লিকের শিষ্যদের।

শিরোপা লড়াইয়ের মঞ্চে জায়গা করে নেওয়ার মিশনে আগামী সোমবার মুখোমুখি হবে হাঙ্গেরি ও ইতালি।

এমএমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।