সাফজয়ী মেয়েদের ১০ লাখ টাকা পুরস্কার দিলো সম্মিলিত সাংস্কৃতিক জোট

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০১:১০ এএম, ২৭ সেপ্টেম্বর ২০২২

সাফ চ্যাম্পিয়নশিপের ট্রফি জয়ী বাংলাদেশ নারী ফুটবল দলকে সংবর্ধনা দিয়েছে সম্মিলিত সাংস্কৃতিক জোট। সোমবার সন্ধ্যায় কেন্দ্রীয় শহীদ মিনারে সাবিনা-কৃষ্ণাদের সংবর্ধণা দিয়েছে সংগঠনটি। সংগঠনটির পক্ষ থেকে সাফ জয়ী ফুটবলারদের দেয়া হয়েছে নগদ পুরস্কার। তাদে হাতে ১০ লক্ষ টাকার চেক তুলে দিয়েছে সংগঠনটির কর্মকর্তারা।

নারী ফুটবলারদের সঙ্গে মঞ্চে উপস্থিত ছিলেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) মহিলা উইংয়ের চেয়রম্যান এবং ফিফা কাউন্সিল মেম্বার মাহফুজা মাহফুজা আক্তার কিরণ, বাফুফের সহসভাপতি মহিউদ্দিন আহমেদ মহি, সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ এবং সদস্য ও সাফের দলনেতা জাকির হোসেন চৌধুরী।

অনুষ্ঠানে ফুটবলারদের হাতে ১০ লাখ টাকার স্মারক সম্মাননা তুলে দেন সাংসদ ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব আসাদুজ্জামান নূর। এ সময় রামেন্দু মজুমদার, মামুনুর রশীদ, নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু, লাকী ইনাম, বাচিকশিল্পী ভাস্বর বন্দোপাধ্যায়, শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী, জোটের সভাপতি গোলাম কুদ্দুছ ও সাধারণ সম্পাদক আহকামউল্লাহ, চিত্র নায়ক ফেরদৌস, সারা যাকের, রোকেয়া প্রাচী উপস্থিত ছিলেন।

সাফ ফুটবলে চ্যাম্পিয়ন হয়ে দেশে ফেরা ২৩ নারী ফুটবলারকে সংবর্ধনা প্রদান করেন দেশের সংস্কৃতিকর্মীরা। নাচ, গান, নাটক, চলচ্চিত্র, চারুকলা ও আবৃত্তিসহ সংস্কৃতির সকল শাখার শিল্পীরা। কেন্দ্রীয় শহিদ মিনার প্রাঙ্গণে অনুষ্ঠিত এই সংবর্ধনায় নাচে, গানে ও ফুলেল শুভেচ্ছায় ২৩ নারী ফুটবলারকে বরণ করে নেয়া হয়।

লাল গালিচায় হেঁটে হেঁটে ফুটবলাররা অনুষ্ঠানে আসা মাত্র অপূর্ব এক মিলনমেলার সৃষ্টি হয় গোটা শহিদ মিনারে। এরপর ২৩ নারী ফুটবলারকে উত্তরীয় ও ফুলের মালা পরিয়ে দেওয়া হয়। চ্যাম্পিয়ন মেয়েরা শহীদদের বেদিতে পুস্পস্তবক অর্পণ করেন।

রেজওয়ানা চৌধুরী বন্যার নেতৃত্বে জাতীয়সংগীত পরিবেশনের মধ্য দিয়ে সংবর্ধনা অনুষ্ঠানের মূল কার্যক্রম শুরু হয়। স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী শাহীন সামাদের নেতৃত্বে জয় বাংলা বাংলার জয় গানের সাথে দলীয় নৃত্য পরিবেশন করেন শিল্পীরা। এ সময় নারী ফুটবলারদেরকে ফুলের পাপড়ি ছিটিয়ে ভালোবাসায় সিক্ত করেন সংগীত, আবৃত্তি ও নাট্যশিল্পীরা।

আরআই/আইএইচএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।