মেসিকে হুমকি মেক্সিকান বক্সারের, ‘ভাগ্য ভালো যে আমার সামনে পড়েনি’

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৮:৪৪ পিএম, ২৮ নভেম্বর ২০২২

মেক্সিকোর বিপক্ষে ম্যাচটিতে জিততে না পারলে বিদায়ই নিতে হতো আর্জেন্টিনাকে। প্রথমার্ধ মেক্সিকো যেভাবে খেলেছিলো, তাতে তো খোদ আর্জেন্টাইনরাও দ্বীধা-সংশয়ে পড়ে গিয়েছিলো। কিন্তু দ্বিতীয়ার্ধে আর্জেন্টিনা খেলায় ফিরে আসে এবং মেসি ম্যাজিকে শেষ পর্যন্ত ২-০ গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে। যেখানে ছিল মেসির দুর্দান্ত একটি গোল।

মেসির গোলের সময়ই পুরো আর্জেন্টিনা শিবির বুনো উল্লাসে মেতে ওঠে। যেন দীর্ঘ সময় চেপে ধরে রাখা নিঃশ্বাস ছাড়তে পেরে প্রাণ ফিরে পেয়েছিলো আর্জেন্টিনা।

ম্যাচ শেষেও নিজেদের ড্রেসিং রুমে নেচে-গেয়ে মেসিদের উল্লাসের ছবি এবং ভিডিও ছড়িয়েছিল সংবাদ মাধ্যমে। তবে, এবার মেসিদের সেই উল্লাসের একটি বিষয়কে সামনে এনে রীতিমত হুমকি দিয়েছেন মেক্সিকান বক্সার সাউল ক্যানেলো আলভারেজ।

মেক্সিকান বক্সারের দাবি, নেচে-গেয়ে আনন্দ করার সময় মেক্সিকোর জার্সি এবং পতাকাকে অবমাননা করেছেন মেসি এবং তা করে তিনি অপরাধ করে ফেলেছেন।

একটি ভিডিওতে দেখা যাচ্ছে, মেক্সিকোর বিপক্ষে জয়ের পর নিজেদের সাজঘরে উল্লাস করে সিটে বসার পর মেসি তার পা দিয়ে মেক্সিকোর একটি জার্সিকে লাথি দিচ্ছেন। দেখে মনে হচ্ছে, সেই জার্সি দিয়ে তিনি ফ্লোরে থাকা ময়লা পরিষ্কার করছেন।

ক্যানেলো আলভারেজ, এটাকেই মেসির অপরাধ হিসেবে গণ্য করেছেন। টুইটারে মেসির ওপর নিজের ক্ষোভ প্রকাশ করেছেন তিনি। টুইটারে তিনি লিখেন, ‘আপনারা কী দেছেন, মেসি কিভাবে মেক্সিকোর পতাকা এবং জার্সি দিয়ে ফ্লোর পরিষ্কার করলো? সে এখন সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করতে পারে যে, ওই সময় আমি তার সামনে ছিলাম না। কিংবা আমি তাকে খুঁজে পাইনি।’

ক্যানেলো আরো লিখেন, ‘আমি যেভাবে আর্জেন্টিনাকে সম্মান করি, তারও অবশ্যই সেভাবে মেক্সিকোকে সম্মান করা উচিৎ। আমি অবশ্যই কোনো একটি দেশকে ছোট করার জন্য কিছু বলছি না। আমি বলছি এমন একটি বাজে কাজ নিয়ে, যা মেসি করেছে।’

আসলেই মেসি মেক্সিকোর জার্সি পা দিয়ে মাড়িয়েছেন?

ক্যানেলো আলভারেজ ভিডিওটা দেখে অভিযোগ জানাতেই পারেন। মেক্সিকো খেলোয়াড়দের জার্সি অবশ্যই তাদের দেশের সার্ভমৌত্ব এবং গৌরবের প্রতীক। তবে, ভিডিওতে মেক্সিকোর কোনো পতাকা দেখা যায়নি। আলভারেজ আবেগের আতিশয্যে পতাকার কথা লিখে দিয়েছেন টু্ইটারে।

তবে, ভিডিও দেখলে যে কেউ বলবে, মেসি ইচ্ছা করে মেক্সিকোর জার্সিকে লাথি দেননি। কিংবা তার তেমন কোনো ইচ্ছাও দেখা যায়নি। মেক্সিকোর জার্সি সম্ভবত মেসিদের উল্লাসের সময় কোনোভাবে পড়েছিল। মেসি যখন সিটে বসতে যান, তা তার পায়ের সাথে লাগে এবং তিনি অবচেতন মনেই সেটিকে পা দিয়ে সরিয়ে দেন।

ম্যাচের পর মেক্সিকোর কোন খেলোয়াড় মেসির সঙ্গে সার্জি বদল করেছেন সেটা অবশ্য জানা যায়নি। তবে, এটা নিশ্চিত পুরো ঘটনাটা মেসি ইচ্ছা করে ঘটাননি বা মানসিক সচেতনতার সাথে তিনি এ কাজটি করেননি।

সূত্র: মার্কা

আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।