‘ক্ষুদে ফুটবলাররা একদিন বাংলাদেশকে বিশ্বকাপ আসরে নিয়ে যাবে’

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৩৩ পিএম, ২৯ নভেম্বর ২০২২

প্রাথমিক ও গণশিক্ষা সচিব ফরিদ আহাম্মদ বলেছেন, দেশবাসী স্বপ্ন দেখে একদিন বাংলাদেশও বিশ্বকাপ ফুটবলের বর্ণিল আসরে স্থান করে নেবে এবং মেসি, রোনালদো, নেইমারের মতো এ দেশের তারকা ফুটবলাদের কথাও বিশ্বের গণমাধ্যমে ঠাঁই পাবে। এর কারিগর হবে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্টের খেলোয়াড়রা। এসব ক্ষুদে ফুটবলারই বাংলাদেশকে নিয়ে যাবে বিশ্বকাপ ফুটবলের আসরে।

তিনি বলেন, সম্প্রতি নেপালে অনুষ্ঠিত সাফ নারী ফুটবল টুর্নামেন্টের আসরে চমৎকার নৈপুণ্য প্রদর্শন করে বাংলাদেশের মেয়েরা চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে। এ টুর্নামেন্টের পাঁচজন খেলোয়াড়ের ফুটবল অধ্যায়ের সূচনা হয়েছে বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ টুর্নামেন্টের মাধ্যমে। এ গৌরব প্রাথমিক শিক্ষা পরিবারেরে।

মঙ্গলবার (২৯ নভেম্বর) বিকেলে রাজধানীর কমলাপুরে বীরশ্রেষ্ঠ শহিদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর আয়োজিত ‘বঙ্গবন্ধু গোল্ডকাপ’ ও ‘বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় টুর্নামেন্টের’ বিভাগীয় পর্যায়ের ফাইনাল খেলার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।

ঢাকা বিভাগীয় কমিশনার মো. খলিলুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তৃতা করেন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক শাহ রেজওয়ান হায়াত, প্রাথমিক শিক্ষা অধিপ্তরের ঢাকা বিভাগীয় উপ-পরিচালক মির্জা হাসান খসরু প্রমুখ।

বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের ফাইনালে রাজবাড়ী সদরের বিনোদপুর কলেজপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় টাইব্রেকারে টাঙ্গাইলের ঘাটাইলের বীরচারী সরকারি প্রাথমিক বিদ্যালয়কে ১ (৪)- ১(২) গোলে এবং বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় টুর্নামেন্টের ফাইনালে টাঙ্গাইলের ঘাটাইলের নলমা সরকারি প্রাথমিক বিদ্যালয় ফরিদপুরের ভাঙ্গার চুমুরদী সরকারি প্রাথমিক বিদ্যালয়কে ৪-১ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।

খেলা শেষে অতিথিরা খেলোয়াড়দের মাঝে ট্রফি ও মেডেল বিতরণ করেন।

এমএইচএম/বিএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।