কাতারের বিপক্ষে প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে নেদারল্যান্ডস

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৯:৫৭ পিএম, ২৯ নভেম্বর ২০২২

শেষ ষোলর টিকিট নিশ্চিত করতে কাতারের বিপক্ষে কমপক্ষে ড্র প্রয়োজন নেদারল্যান্ডসের। এমন সমীকরণ নিয়ে ইউরোপের দেশটি কাতারের আল বাইত স্টেডিয়ামে মুখোমুখি হয়েছে স্বাগতিদের। ম্যাচের প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে থেকে পরের রাউন্ডে ওঠার সম্ভাবনা উজ্জ্বল করে রেখেছে কমলা জার্সিধারীরা।

মঙ্গলবার স্বাগতিকদের বিপক্ষে এক চেটিয়া প্রধান্য নিয়ে খেলেই প্রথমার্ধে এগিয়ে নেদারল্যান্ডস। বল পজেশনে প্রায় ৮০ ভাগের কাছাকাছি ছিল নেদারল্যান্ডসের। তবে সময় গড়ানোর সঙ্গে সঙ্গে খেলায় কিছুটা ফিরতে পেরেছিল স্বাগতিকরা। যারা প্রথম দুই ম্যাচ হেরে ঘরের মাঠের বিশ্বকাপ থেকে বিায় নিয়েছে সবার আগে।

চতুর্থ মিনিটেই এগিয়ে যেতে পারতো নেদারল্যান্ডস। কাতারের গোলমুখে তৈরি হওয়া জটলার মধ্যে খুব কাছ থেকে শট নিয়েছিলেন ড্যালি ব্লিন্ড। কিন্তু সেই শট রুখে দিয়েছেন কাতারের গোলরক্ষক মেশাল বারশাম।

তবে দ্বিতীয় আক্রমন থেকে ঠিকই গোল আদায় করে নিয়েছে নেদারল্যান্ডস। ২৬ মিনিটে বক্সেও মাথায় বল পেয়ে একজন ডিফেন্ডারকে কাটিয়ে জোড়ালো শটে গোল করেছেন কোডি গাকপো।

আরআই/আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।