গোলরক্ষক জিকোর যাদুতে স্বাধীনতা কাপের ট্রফি কিংসের

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৬:৫৪ পিএম, ০৫ ডিসেম্বর ২০২২

এক আসর পরই স্বাধীনতা কাপ ফুটবলের শিরোপা উদ্ধার করলো বসুন্ধরা কিংস। ২০১৮ সালে শীর্ষ ফুটবলে অভিষেকেই তারা জিতেছিল এই টুর্নামেন্ট। গত আসরে ফাইনালে উঠেও শিরোপা ধরে রাখতে পারেনি তারা। ফাইনালে তাদের উড়িয়ে দিয়েছিল আবাহনী। গত মৌসুমে হারানো শিরোপা আবার নিজেদের কাছে নিলো ঘরোয়া ফুটবলের নতুন পরাশক্তি। ফাইনালে কিংস হারালো শেখ রাসেল ক্রীড়া চক্রকে।

সোমবার কুমিল্লার ভাষা শহীদ ধীরেন্দ্র নাথ দত্ত স্টেডিয়ামে টুর্নামেন্টের ফাইনালে বসুন্ধরা কিংস টাইব্রেকারে ৪-১ গোলে হারিয়েছে শেখ রাসেল ক্রীড়া চক্রকে। নির্ধারিত সময়ের খেলা শেষ হয়েছিল ২-২ গোলে। অতিরিক্ত ৩০ মিনিটের খেলায়ও কোন দল গোল করতে পারেনি। তাই শেষ পর্যন্ত ফাইনালের নিস্পত্তি হয়েছে টাইব্রেকারে।

ম্যাচের চারটি গোলই হয়েছে নির্ধারিত সময়ের প্রথমার্ধে। খেলা শুরুর প্রথম মিনিটেই ব্রাজিলিয়ান মিগুয়েলের গোলে এগিয়ে যায় বসুন্ধরা কিংস। ১২ মিনিটে শেখ রাসেল ম্যাচে ফেরে নাইজেরিয়ান এমফন সানডের গোলে। ৩২ মিনিটে আইভরি কোস্টের চার্লস দিদিয়েরের গোলে লিড নেয় শেখ রাসেল ক্রীড়া চক্র। তবে বিরতির বাঁশি বাজার আগ মুহূর্তে ম্যাচে সমতা আনেন বসুন্ধরা কিংসের আরেক ব্রাজিলিয়ার রবসন।

ম্যাচে আর গোল না হওয়ায় খেলা গড়ায় অতিরিক্ত সময়ে। সেখানেও কোন পক্ষ গোল করতে পারেনি। ফাইনালের ভাগ্য নির্ধারণ হয় টাইব্রেকারে। ভাগ্য নির্ধারণী এই পর্বে বসুন্ধরা কিংস চার শটেই গোল করে। কিন্তু প্রথম তিনটির দুটি নষ্ট করে শেখ রাসেল ক্রীড়া চক্র।

টাইব্রেকারে বসুন্ধরা কিংসের লক্ষ্যভেদ করেছেন রবসন, ডরিয়েলটন, রেজা খানজাদে ও গোলরক্ষক আতিকুর রহমান জিকো। শেষ পর্যন্ত গোলরক্ষক জিকোর দেওয়া গোলেই স্বাধীনতা কাপ ফুটবলের শিরোপা উদ্ধার করে বসুন্ধরা কিংস। শেখ রাসেল ক্রীড়া চক্রের সোহেল রানা ও খালেকুজ্জামানের শট ফিরিয়ে দিয়েছিলেন গোলরক্ষক আনিসুর রহমান জিকো। গোল করতে পেরেছিলেন হেমন্ত ভিনসেন্ট বিশ্বাস।

আরআই/আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।