ওল্ড ট্রাফোর্ডে ম্যানসিটির কাছে বিধ্বস্ত ম্যানইউ

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:১৭ এএম, ৩০ অক্টোবর ২০২৩

ম্যানচেস্টার ডার্বিতে ম্যানইউকে উড়িয়ে দিয়েছে ম্যানসিটি। রোববার রাতে ওল্ডট্রাফোর্ডে অনুষ্ঠিত ম্যাচে গত মৌসুমের ট্রেবল জয়ী ম্যানসিটি ৩-০ গোলে জয় পেয়েছে। ম্যানসিটির গোলমেশিন আর্লিং হালান্ড জোড়া গোল করেছেন। অন্য গোলটি করেছে ফিল ফোডেন।

একটা সময় ম্যানচেস্টার সিটি দারুণ উত্তাপ ছড়াতো। কিন্তু সে সময় এখন অতীত। ম্যানচেস্টার ইউনাইটেড ক্রমে দুর্বল হয়ে পড়ায় সেই প্রতিদ্বন্দ্বিতা আর নেই। তাইতো অ্যাওয়ে ম্যাচেও ম্যানসিটি উড়িয়ে দিয়েছে ম্যানইউকে।

বড় এ জয়ে পয়েন্ট টেবিলে ম্যানসিটির অবস্থানের কোনো পরিবর্তন হয়নি। সেই তিনে রয়ে গেছে। ১০ ম্যাচ শেষে তাদের পয়েন্ট ২৪। সমান পয়েন্টে হলেও গোল পার্থক্যে এগিয়ে থেকে আর্সেনাল রয়েছে দ্বিতীয় স্থানে। আর টটেনহাম হস্পার ২৬ পয়েন্ট নিয়ে নেতৃত্ব দিচ্ছে। ম্যানচেস্টার ইউনাইটেড অষ্টম স্থানে। ১০ ম্যাচে তাদের ঝুলিতে জমা মাত্র ১৫ পয়েন্ট।

ম্যাচের শুরুতে বব চার্লটনকে স্মরণ করে নীরবতা পালন করে। ১৯৬৬ সালের বিশ্বকাপ জয়ী এ ইংলিশ ফুটবলার গত শনিবার মারা যান। নীরবতা পালনের পর শুরু হয় ম্যাচ। তবে শুরু বললে ভুল হবে, ম্যাচে গতির ঝড় তোলেন ম্যানসিটির খেলোয়াড়রা। শুরু থেকেই তারা দাপটের সঙ্গে ম্যাচ নিয়ন্ত্রণ করেছে।

ম্যানইউ শুধু আক্রমণ প্রতিহত করার কাজে ব্যস্ত থেকেছে। কিন্তু একের পর এক আক্রমণের ফলে বেশিক্ষণ ম্যানসিটিকে গোল থেকে দূরে রাখা সম্ভব হয়নি। ২৬ মিনিটে ম্যানসিটি প্রথম গোল পায়। বক্সের মধ্যে রদ্রিকে অবৈধভাবে বাধা দিয়ে ফেলে দেওয়া হয়। রেফারি ভিএআর দেখে পেনাল্টির সিদ্ধান্ত দেন। আর্লিং হালান্ড ঠান্ডা মাথায় গোল করে দলকে এগিয়ে নেন। এ অর্ধে আর কোনো গোল পায়নি ম্যানসিটি। মূলত ম্যানইউয়ের গোলরক্ষক ওনানা বেশ কয়েকবার দূর্দান্ত কিছু সেভ করেন। যার ফলে গোলসংখ্যা বাড়াতে পারেনি ম্যানসিটি।

দ্বিতীয়ার্ধের শুরুতে হালান্ডরা এক ধাক্কায় ব্যবধান দ্বিগুন করে। ওনানা সর্বাত্মক চেষ্টাও হালান্ডকে গোল থেকে দূরে রাখতে পারেনি। ম্যাচের শেষ দিকে ম্যানসিটি তৃতীয় গোল পায়। এ গোলটি করেন ফিল ফোডেন।

আইএইচএস/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।