কোপা জিতলে ২০২৬ বিশ্বকাপ খেলবেন মেসি

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২:২৯ পিএম, ১৫ নভেম্বর ২০২৩

জাতীয় দলের জার্সিতে একের এক ব্যর্থতা। ২০১৪ সালের বিশ্বকাপ, ২০১৫ সালের কোপা আমেরিকা, পরের বছর আবার কোপা আমেরিকায় ব্যর্থতা। তিন বড় টুর্নামেন্টে ফাইনালে খেলার পরও শিরোপা না পাওয়ায় অবসরের ঘোষণা দিয়েছিলেন মেসি।

অবসর থেকে ফিরেছেন। খেলেছেন ২০১৮ বিশ্বকাপ। জিতেছেন ২০২২ সালে বিশ্বকাপ । আগের বছর কোপাও জয় করেছেন। সাত বছর আগে অবসর ঘোষণা করা মেসি কবে চূড়ান্তভাবে আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানাবেন- তা নিয়ে কৌতুহলের শেষ নেই। ২০২৬ বিশ্বকাপ খেলবেন কি না তা নিয়ে আগ্রহের শেষ নেই মেসি ভক্তদের।

মেসি ২০২৬ বিশ্বকাপ খেলবেন কিনা তা সময়েই বলে দেবে। তবে বিশ্বকাপ জয়ী দলে থাকা মেসির সতীর্থ নিকোলাস টাগলিয়াফিকো জানিয়েছেন নতুন তথ্য। তিনি বলেছেন, একটা শর্ত পূরণ হলেই মেসিকে ২০২৬ বিশ্বকাপে দেখা যাবে।

টাগলিয়াফিকো বলেন, ২০২৬ সালের বিশ্বকাপের আগে রয়েছে কোপা আমরিকা। এ টুর্নামেন্টে আমরা চ্যাম্পিয়ন হতে পারলে মেসি ২০২৬ সালের বিশ্বকাপে খেলতে পারেন। আমরা যদি ২০২২ সালের বিশ্বকাপ না জিততে পারতাম তাহলে এতদিনে মেসি ফুটবলকে বিদায় জানিয়ে দিত। আমরা বিশ্বকাপ জয়ের পর মেসি ফুটবলটা আরো বেশি উপভোগ করছে। আমরা যদি কোপা জিততে পারি তাহলে সে খেলা অব্যাহত রাখবে এবং বিশ্বকাপ খেলবে।

২০২৬ বিশ্বকাপ এখনো দুই বছরের বেশি সময় বাকি। মেসি সেই টুর্নামেন্টে খেলবেন কিনা তা সময়ই বলে দেবে। তবে ২০২৬ বিশ্বকাপের বাছাই পর্ব খেলছেন মেসি। দলকে সামনে থেকে নেতৃত্বও দিচ্ছেন। চার ম্যাচের চার জয়ে মেসির আর্জেন্টিনা গ্রুপে নেতৃত্ব দিচ্ছে। তিন গোল করে মেসি এখন দক্ষিণ আমেরিকা অঞ্চলের সর্বোচ্চ গোলদাতাও তিনি। তবে এককভাবে নন, তার সঙ্গে রয়েছেন উরুগুয়ের নিকোলাস দে লা ক্রুজ।

আইএইচএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।