নেইমার হতে কাউকে চাপ দেওয়া হবে না: দিনিজ

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:২৫ এএম, ১৬ নভেম্বর ২০২৩

দক্ষিণ আমেরিকা অঞ্চলের ২০২৬ সালের বিশ্বকাপ বাছাই ফুটবলে আজ মাঠে নামছে ব্রাজিল। সর্বাধিকবারে বিশ্ব চ্যাম্পিয়ন দলের প্রতিপক্ষ কলাম্বিয়া। বাংলাদেশ সময় শুক্রবার ভোর ৬টায় ম্যাচটি শুরু হবে। কলম্বিয়ার বারানকুইলা স্টেডিয়ামে হবে ম্যাচটি।

কলম্বিয়ার বিপক্ষে ম্যাচে নামার আগে ব্রাজিলের সঙ্গী হয়েছে দুঃশ্চিন্তা। এই দুঃশ্চিন্তা নাম নেইমার। ইনজুরির কারণে তাকে দলে পাচ্ছেন না কোচ ফের্নান্দো দিনিজ। শুধু এ ম্যাচে নয়, আগামী বছরের মাঝামাঝি সময়ের আগে নেইমারকে মাঠে পাওয়ার তেমন কোনো সম্ভাবনা নেই।

ফের্নান্দো দিনিজকে সে কারণেই নেইমারকে ছাড়াই দীর্ঘ পরিকল্পনা সাজাতে হচ্ছে। তবে নেইমারের ভূমিকা নেওয়ার জন্যও কারো ওপর তিনি চাপ সৃষ্টি করছেন না। কলম্বিয়া ও আর্জেন্টিনার বিপক্ষে ম্যাচের আগে কেউ হঠাৎ করে এসে নেইমারের ভূমিকা নেবেন এমনটা প্রত্যাশাও তিনি করছেন না।

বুধবার এ বিষয়ে সাংবাদিকদের দিনিজ বলেন, নেইমারের ভূমিকা নেওয়ার জন্য কারো চাপ নেওয়ার দরকার নেই। আমাদের দলে দারুণ একঝাঁক প্রতিভাবান খেলোয়াড় রয়েছে। অনেকেই এ ভূমিকা নিতে পারে তবে কারো ওপর এটা চাপিয়ে দেওয়াটা উচিত হবে না। খেলোয়াড়রা নির্ভার হয়ে খেলবে এবং তারা তাদের সেরা চেষ্টাটা করবে।

দিনিজ আরও বলেন, বার্সেলোনার রাফিনহা, রিয়াল মাদ্রিদের রদ্রিগো এবং ভিনিসিয়াস বা আর্সেনালের গ্যাব্রিয়েল মার্টিনেশি এবং গ্যাব্রিয়েল জেসুসের যে কেউ নেইমারের ভূমিকা নিতে পারে।

কলম্বিয়ার বিপক্ষে ম্যাচের জন্য দিনিজ দলের ডেকেছেন টিন এজার এনড্রিককে। মাত্র ১৭ বছর বয়সী এ টিন এজারকে ডাকার বিষয়ে দিনিজ বলেন, সে একজন মেধাবী খেলোয়াড়। তার ভেতর সম্ভাবনা রয়েছে। সে কারণেই তাকে ডাকা হয়েছে। তার কাছ থেকে অসাধারণ কিছু প্রত্যাশা করা হচ্ছে না।

বিশ্বকাপ বাছাই পর্বে ব্রাজিল বর্তমানে তৃতীয় স্থানে রয়েছে। চার ম্যাচ থেকে তাদের পয়েন্ট ৭। সমান পয়েন্ট নিয়ে উরুগুয়ে রয়েছে দ্বিতীয় স্থানে। প্রথম বিশ্বকাপের চ্যাম্পিয়ন দলটি একই দিনে আর্জেন্টিনার মুখোমুখি হচ্ছে। চতুর্থ স্থানে থাকা ভেনেজুয়েলার পয়েন্টও ৭। চার খেলায় শতভাগ জয় পয়েন্ট টেবিলের নেতৃত্ব দিচ্ছে বর্তমান চ্যাম্পিয়ন আর্জেন্টিনা।

আইএইচএস/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।