চ্যাম্পিয়ন্স লিগ

ছয়ে ছয় করলো ম্যানসিটিও

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২:৪৩ পিএম, ১৪ ডিসেম্বর ২০২৩

একদিন আগেই গ্রুপ পর্বের ৬ ম্যাচের সবগুলোতে জিতে চ্যাম্পিয়ন্স লিগের দ্বিতীয় রাউন্ডে উঠেছিলো রিয়াল মাদ্রিদ। একদিন পর একই কীর্তি গড়লো ইংলিশ প্রিমিয়ার লিগ ক্লাব, চ্যাম্পিয়ন্স লিগের বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি। গ্রুপ পর্বের শেষ ম্যাচে বুধবার রাতে সার্বিয়ান ক্লাব রেডস্টার বেলগ্রেডকে ৩-২ গোলে হারিয়েছে পেপ গার্দিওলার শিষ্যরা।

এই জয়ে গ্রুপ পর্বের ৬ ম্যাচের সবগুলোতে জয় নিয়ে দ্বিতীয় রাউন্ডে উঠেছে বর্তমান চ্যাম্পিয়নরা। ৬ ম্যাচের পূর্ণ ১৮ পয়েন্ট তাদের। একই গ্রুপ থেকে ১২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় রাউন্ডে উঠেছে জার্মান ক্লাব আরবি লেইপজিগ। অন্য ম্যাচে সুইস ক্লাব ইয়াং বয়েজকে ২-১ গোলে হারিয়েছে লেইপজিগ।

রেড স্টারের মাঠেই খেলতে গিয়েছিলো ম্যানসিটি। ক্লাবটির একাডেমি থেকে উঠে আসা ১৮ বছর বয়সী ফুটবলার মিকাহ হ্যামিল্টনের অভিষেক হয়েছিলো এই ম্যাচে। অভিষেককে রাঙিয়ে তুললেন তিনি। গোল করলেন নিজের প্রথম ম্যাচেই। ১৯তম মিনিটে তার গোলেই এগিয়ে যায় সিটিজেনরা।

প্রথমার্ধ শেষ হয় সিটির ১-০ গোলে এগিয়ে থেকে। দ্বিতীয়ার্ধ শুরুর ১৭ মিনিট পর (ম্যাচের ৬২তম মিনিটে) আরেক তরুণ ফুটবলার অস্কার বব নিজের সিনিয়র ক্যারিয়ারের প্রথম গোল করেন ম্যানসিটির হয়ে। ২-০ ব্যবধানে এগিয়ে যায় ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাবটি।

ম্যাচের ৭৬তম মিনিটে একটি গোল পরিশোধ করে দেন রেড স্টারের ফুটবলার হুয়াং ইন-বেয়ম। ৮৫তম মিনিটে পেনাল্টি থেকে ম্যানসিটির হয়ে তৃতীয় এবং শেষ গোল করেন কালভিন ফিলিপস। ইনজুরি সময়ে এসে, ৯০+১ মিনিটে একটি গোল করে ব্যবধান কমান রেডস্টারের আলেকজান্ডার কাতাই।

ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাবগুলোর মধ্যে এর আগে কেবল লিভারপুলই একবার গ্রুপ পর্বের ৬ ম্যাচের সবগুলো জিতে দ্বিতীয় রাউন্ডে উঠেছিলো। দ্বিতীয় ক্লাব হিসেবে ম্যানসিটি গ্রুপ পর্বের ৬ ম্যাচের সবগুলোতে জয় পেলো।

আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।