বিশ্বকাপ জয়ের বর্ষপূর্তিতে সমর্থকদের কী বার্তা দিলেন মেসি!

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০২:৪৩ পিএম, ১৯ ডিসেম্বর ২০২৩

২০২২ সালের ১৮ ডিসেম্বর কাতার বিশ্বকাপের ফাইনালে ফ্রান্সকে টাইব্রেকারে হারিয়ে বিশ্বকাপ জয়ের কৃতিত্ব দেখায় লিওনেল মেসির আর্জেন্টিনা। গতকালই বর্ষপূর্তি উৎসব করেছে আর্জেন্টাইনরা। এ উপলক্ষ্যে ভক্তদের উদ্দেশ্যে আবেগঘন বার্তা দিয়েছেন বিশ্বসেরা ফুটবলার লিওনেল মেসি।

বিশ্বকাপ জয়ের রাতের একাধিক ছবি পোস্ট করেছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে। সঙ্গে তিনটি বাক্যে নিজের অনুভূতির কথা বুঝিয়ে দিয়েছেন মেসি। ইনস্টাগ্রামে করা সেই পোস্ট সঙ্গে সঙ্গেই ভাইরাল হয়ে গেছে।

মেসি নিজের পোস্টে লিখেছেন, ‘আমার ফুটবলজীবনের সবচেয়ে সুন্দর পাগলামির একটা বছর। অবিস্মরণীয় স্মৃতি রয়েছে যা হৃদয়ে থেকে যাবে সারা জীবন। সবাইকে বিশ্ব জয়ের বর্ষপূর্তির শুভেচ্ছা।’

কাতারের লুসাইল স্টেডিয়ামের বাইরে বিশ্বকাপ হাতে নিয়ে মেসির একটি ছবি রয়েছে। এ ছাড়া সাজঘরে বিশ্বকাপ ট্রফিকে মেসির চুম্বনের ছবি, বিছানায় ট্রফি নিয়ে শোয়ার ছবি এবং পুরো দলের সঙ্গে উল্লাসের ছবি রয়েছে। একটি ভিডিওয় আর্জেন্টিনার সমর্থকদের উল্লাসও রয়েছে।

 
 
 
View this post on Instagram
 
 
 

A post shared by Leo Messi (@leomessi)

২০২২ সালের ১৮ ডিসেম্বর বিশ্বকাপের জমজমাট ফাইনালে আর্জেন্টিনা মুখোমুখি হয় ফ্রান্সের। নির্ধারিত সময়ে খেলা শেষ হয় ৩-৩ ব্যবধানে। টাইব্রেকারে গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজের হাতে ভর করে ৪-২ ব্যবধানে জেতে আর্জেন্টিনা।

১৯৮৬ সালে শেষবার আর্জেন্টিনা বিশ্বকাপ জিতেছিল দিয়েগো ম্যারাডোনার হাত ধরে। এর ৩৬ বছর পর দেশকে বিশ্বকাপ উপহার দেন মেসি। জীবনের অধরা স্বপ্ন পূরণ করেন তিনি। সে সঙ্গে আর্জেন্টিনায় আলাদা সমীহও তৈরি করে ফেলেন। ম্যারাডোনার সঙ্গে প্রতিনিয়ত তার যে তুলনা চলত, সেখানও পড়ে গেলো যতি চিহ্ন।

আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।