জিরোনাকে থামালো বেটিস, ১০ জনের দল নিয়েও জিতে শীর্ষে রিয়াল

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:০১ এএম, ২২ ডিসেম্বর ২০২৩

ম্যাচের প্রায় অর্ধেক সময় বাকি থাকতেই ডিফেন্ডার ন্যাচো ফার্নান্দেজ লালকার্ড দেখলে ১০ জনের দলে পরিণত হয় রিয়াল মাদ্রিদ। এমন ম্যাচে জয় আশা করাও যেখানে অন্যান্য দলের জন্য কঠিন, সেখানেই ব্যতিক্রম স্প্যানিশ ফুটবল জায়ান্ট রিয়াল। শেষ পর্যন্ত আলাভেজকে ১-০ গোলে হারিয়ে জয় নিয়েই ফিরেছে কার্লো আনচেলত্তির শিষ্যরা।

গতকাল বৃহস্পতিবার রাতে আলাভেজের ঘরের মাঠ মেন্ডিজোরোজাতে খেলতে গিয়ে শ্বাসরুদ্ধকর এক জয় তুলে নিয়েছে রিয়াল। ম্যাচের ইনজুরি সময়ে (৯০+২ মিনিটে) এসে দলকে জয়সূচক গোলটি উপহার দেন ডিফেন্ডার লুকাস ভেজকুইজ। টনি ক্রুইসের কর্নার থেকে তোলা বলে দুর্দান্ত হেড করে আলাভেজের জালে বড় জড়ান তিনি।

শেষ মুহূর্তের জয়ে লা লিগার পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে গেছে রিয়াল। তবে শীর্ষে উঠার কৃতিত্ব কেবল রিয়ালের একার নয়। এতে অবদান রয়েছে রিয়াল বেটিসেরও। কারণ, টেবিলের শীর্ষে থাকা জিরোনাকে তাকে রুখে দিয়েছে ১-১ গোলে। যে কারণে পয়েন্ট হারিয়েছে জিরোনা। আর জয়ের কারণে সমান পয়েন্ট নিয়েও গোল ব্যবধানে এগিয়ে থেকে টেবিলের নেতৃত্বে চলে গেছে রিয়াল।

চলতি মৌসুমে ১৮ ম্যাচ খেলে রিয়ালের পয়েন্ট ৪৫। আর সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে থেকে দ্বিতীয় স্থানে রয়েছে জিরোনা। ৩৮ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে বার্সেলোনা।

ম্যাচ শেষে দেওয়া বক্তব্যে আনচেলত্তি বলেন, ‘আমি মনে করি, শেষ পর্যন্ত আমরাই জয়ের যোগ্য। আজ রাতটি নিয়ে আমি খুবই খুশি। এটি একটি কঠিন রাত ও কঠিন ম্যাচ ছিল। কারণ, আমরা ১০ জনের দল নিয়ে খেলেছি। প্রতিজ্ঞা রক্ষা করে দলকে জেতানোর কারণে আমি খেলোয়াড়দের ধন্যবাদ জানাই।’

আইএইচএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।