ফেডারেশন কাপ ফুটবল

মোহামেডানের শিরোপা ধরে রাখার মিশন, আবাহনীর উদ্ধারের

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ১০:২৩ পিএম, ১৫ জানুয়ারি ২০২৪

গত মৌসুমের ফেডারেশন কাপ ফুটবলের ফাইনাল নাড়া দিয়েছিল দর্শকদের। দীর্ঘদিন পর এই টুর্নামেন্টের ফাইনালে মুখোমুখি হয়েছিল দেশের দুই জনপ্রিয় ক্লাব মোহামেডান ও আবাহনী। কুমিল্লার ভাষা শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়াম উপহার দিয়েছিল স্মরণীয় এক ফাইনাল। টাইব্রেকারে আবাহনীকে হারিয়ে দীর্ঘ ১৪ বছর পর শিরোপা পুনরুদ্ধার করেছিল মোহামেডান। গতবারের দুই ফাইনালিস্ট এবার একই দিনে শুরু করছে তাদের মিশন। যে মিশনে মোহামেডানের লক্ষ্য শিরোপা ধরে রাখা, আর আবাহনীর লক্ষ্য শিরোপা উদ্ধার।

২৬ ডিসেম্বর শুরু হয়েছে মৌসুমের দ্বিতীয় টুর্নামেন্ট ফেডারেশন কাপ। তবে দুটি ম্যাচের পর দীর্ঘ বিরতি দিতে হয়েছিল জাতীয় নির্বাচনের জন্য। গত মৌসুমের মতো এবারও সপ্তাহের দুই দিন শুক্র ও শনিবার হচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের খেলা। মঙ্গলবার মাঠে থাকছে ফেডারেশন কাপ।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের ১০ ক্লাব তিন গ্রুপে ভাগ হয়ে অংশ নিচ্ছে ফেডারেশন কাপে। গতবারের চ্যাম্পিয়ন মোহামেডান ও রানার্সআপ আবাহনী পড়েছে একই গ্রুপে। ‌'বি' গ্রুপে এই দুই জনপ্রিয় ক্লাবের সঙ্গী চট্টগ্রাম আবাহনী ও ব্রাদার্স ইউনিয়ন।

চ্যাম্পিয়ন মোহামেডান স্পোর্টিং ক্লাব লিমিটেড গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়াম খেলবে চট্টগ্রাম আবাহনীর বিপক্ষে এবং রাজধানীর বসুন্ধরা কিংস অ্যারেনায় আবাহনীর প্রতিপক্ষ ব্রাদার্স ইউনিয়ন। দুটি ম্যাচই শুরু হবে বিকেল পৌনে ৩ টায়।

এবারের ফেডারেশন কাপ দুই দলের জন্যই গুরুত্বপূর্ণ। মৌসুমের প্রথম টুর্নামেন্ট স্বাধীনতা কাপের শিরোপা জিততে পারেনি কোনো দল। মোহামেডান ফাইনালে উঠে বসুন্ধরা কিংসের কাছে হারলেও আবাহনীতো সেমিফাইনালের চৌকাঠই টপকাতে পারেনি। বরং তারা সেমিফাইনালে বসুন্ধরা কিংসের কাছে ৪ গোল খেয়ে সমর্থকদের লজ্জ্বায় ডুবিয়েছে। এখন ফেডারেশন কাপটা দুই দলের সামনে কিছু অর্জনের সুযোগ।

আরআই/এমআইএইচএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।