এফএ কাপ

শেষ মুহূর্তের গোলে জিতে পঞ্চম রাউন্ডে ম্যানসিটি

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৮:৫৭ এএম, ২৭ জানুয়ারি ২০২৪

কোনো কিছুতেই হচ্ছিল না। গোলবারে ৫ শট, ১৮ বারের গোলচেষ্টায় ব্যর্থতা। তবে শেষ পর্যন্ত হেসেছে ম্যানচেস্টার সিটিই। শেষ মুহূর্তের গোলে টটেনহ্যাম হটস্পারকে ১-০ গোলে হারিয়ে এফএ কাপের পঞ্চম রাউন্ডে উঠে গেছে পেপা গার্দিওলার দল।

গতকাল শুক্রবার অ্যাওয়ে ম্যাচে টটেনহ্যামের নতুন ভেন্যুতে খেলেছে সিটি। এর আগে এই মাঠে কোনো গোল করতে পারে নি সফরকারীরা। যদিও পাঁচবার মুখোমুখি হয়েছিল দুইদল।

ম্যাচের ৮৮তম মিনিটে অবশেষে সেই গোলখরার জুজুর ভয় কাটান সিটির ডিফেন্ডার নাথান আকি। কেভিন ডি ব্রুইনার কর্নার থেকে ক্লোজশটে টটেনহ্যামের জালে জমা করেন তিনি।

এই ম্যাচেও ছিল ভিএআর বিতর্ক। সিটি ডিফেন্ডার রুবেন দিয়াস গোলরক্ষক গুগলিমো ভিকারিয়ওকে ফাউল করেছেন বলে দাবি করে টটেনহ্যাম। তবে রেফারি ভিএআর চেক করে স্বাগতিকদের সেই প্রতিবাদ নাকচ করে দেন।

সিটির এই ম্যাচে জয়ের রেকর্ডটি ছিল একটু ব্যতিক্রমী। এর আগে সর্বশেষ প্রিমিয়ার লিগের খেলায় চার ম্যাচে টটেনহ্যামের কাছে হেরেছে পেপ গার্দিওলার দল। এমনকি একটি গোলও করতে পারেনি তারা।

এর আগে ২০১৯ সালের চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালেও টটেনহ্যামের কাছে হেরেছে সিটি। সেই ক্ষত এখনো সেরে উঠেনি। সে আসরে দুই লেগ মিলিয়ে সমান গোল ছিল দুই দলের। তবে অ্যাওয়ে ম্যাচের গোলে টটেনহ্যাম এগিয়ে থাকার কারণে জয় হয়েছে তাদেরই। যে কারণে এই জয় সিটির জন্য ছিল স্বস্তির।

এমএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।