আবাহনীকে কোয়ার্টারে তুললেন তিন বিদেশি

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৬:৩৬ পিএম, ৩০ জানুয়ারি ২০২৪

স্বাধীনতা কাপের সেমিফাইনাল থেকে বিদায়ের পর বাংলাদেশ প্রিমিয়ার লিগেও নড়বড়ে অবস্থা আবাহনীর। লিগ শিরোপা উদ্ধার আবাহনীর জন্য প্রায় অসম্ভব। এখন আকাশি-হলুদদের ভরসা ফেডারেশন কাপ। গত মৌসুমে ফাইনালে আবাহনী হেরেছিল মোহামেডানের কাছে।

চলতি ফেডারেশন কাপে ভালোভাবেই টিকে আছে আবাহনী। গ্রুপপর্বে টানা দুই ম্যাচ জিতে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে আন্দ্রেস ক্রুসিয়ানির দল। বসুন্ধরা কিংস অ্যারেনায় আবাহনী ৩-০ গোলে হারিয়েছে চট্টগ্রাম আবাহনীকে।

আবাহনী প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে দ্বিতীয়ার্ধে গোল বাড়িয়ে ৩-০ করে। তিন গোলই করেছেন বর্তমান রানার্সআপ দলটির বিদেশিরা। দুটি করেছেন দুই ব্রাজিলিয়ান, একটি করেছেন নাইজেরিয়ান।

ব্রাজিলিয়ান ব্রুনো রোচা গোল করে আবাহনীকে এগিয়ে দেন ৪৩ মিনিটে। দ্বিতীয়ার্ধে খেলতে নেমে কয়েক মিনিটের মধ্যেই ব্যবধান বাড়িয়ে নেয় আবাহনী। দ্বিতীয় গোলটি করেন নাইজেরিয়ান এমেকা। ম্যাচসেরা খেলোয়াড় হয়েছেন আবাহনীর ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ওয়াশিংটন।

আবাহনীর আরেক ব্রাজিলিয়ান ওয়াশিংটন ৮৩ মিনিটে বাম দিক দিয়ে ঢুকে কোনাকুনি শটে গোল করে দলের জয় ৩-০ করেন। ১৩ ফেব্রুয়ারি গোপালগঞ্জে মোহামেডান-আবাহনী গ্রুপের শেষ ম্যাচের ফলাফল নির্ধারণ করবে শীর্ষে থেকে কারা কোয়ার্টার ফাইনাল খেলবে।

আরআই/আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।