চিলির জালে ৫ গোল দিয়ে অলিম্পিক বাছাইয়ের চূড়ান্ত পর্বে আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০১:২৫ পিএম, ৩১ জানুয়ারি ২০২৪

বছরের শুরুটা তেমন ভালো হয় নি আর্জেন্টিনার। অলিম্পিক বাছাইয়ের প্রথম দুই ম্যাচে ছিল জয়হীন ছিল আলবিসেলেস্তারা। কোনো মতে ড্র করেছে তারা। তবে এরপরই নিজেদের শক্তি-সামর্থ্যের প্রমাণ দিয়ে যাচ্ছেন আর্জেন্টাইন যুবারা।

প্রথম দু্ই ম্যাচে ড্র করার পর অলিম্পিক বাছাইয়ে পরের দুই ম্যাচে টানা দুই জয়। এর মধ্যে শেষ ম্যাচে চিলিকে ৫-০ গোলে উড়িয়ে এক ম্যাচ বাকি থাকতেই অলিম্পিক বাছাইয়ের চূড়ান্ত পর্বে উঠে গেছে আর্জেন্টিনা অনূর্ধ্ব-২৩ দল।

অলিম্পিক বাছাইয়ের এই পর্বে উঠেছে মোট চার দল। আর্জেন্টিনার আগেই এই পর্বে নিজেদের জায়গা চূড়ান্ত করেছে ব্রাজিল ও প্যারাগুয়ে।

২০২৪ সালের অলিম্পিকের মূল আসরে জায়গা করে নিতে চার দলের প্রত্যেকেই একে অপরের সঙ্গে একটি করে ম্যাচ খেলবে। এর মধ্যে যে দুই দল টেবিলের শীর্ষে থাকবে তারা যাবে মূল পর্বে।

গতকাল রাতে চিলির বিপক্ষে জোড়া গোল করেছেন থিয়াগো আলমাদা। সান্তিয়াগো কাসট্রো, অ্যারন কুইরস ও লুসিয়ানা গোনডো করেছেন একটি করে গোল। গোল পাননি নতুন মেসি খ্যাত ক্লদিও এচেভেরি। তবে পুরো খেলা জুড়েই পায়ের জাদু দেখিয়েছেন ম্যানচেস্টার সিটির সঙ্গে আনুষ্ঠানিক চুক্তি করা আর্জেন্টাইন যুবদলের এই মিডফিল্ডার।

এমএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।