জিরোনাকে একহালি দিয়ে ৫ পয়েন্টের ব্যবধান তৈরি করলো রিয়াল

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:৫৯ এএম, ১১ ফেব্রুয়ারি ২০২৪

এবারের স্প্যানিশ লা লিগায় একের পর এক চমক সৃষ্টি করে চলছিল অখ্যাত এক ক্লাব জিরোনা। বার্সেলোনা, অ্যাটলেটিকো মাদ্রিদের মতো ক্লাবগুলোকে পেছনে ফেলে পয়েন্ট টেবিলে রিয়াল মাদ্রিদের সঙ্গে সমানতালে পাল্লা দিচ্ছিল তারা। কখনো কখনো শীর্ষেও অবস্থান করছিল।

কিন্তু শনিবার রাতে সেই জিরোনাই অনেক পেছনে পড়ে গেছে। রিয়াল মাদ্রিদের কাছে রীতিমতো ৪-০ গোলে বিধ্বস্ত হয়েছে তারা।

রিয়ালের হয়ে জোড়া গোল করলেন ইংলিশ তারকা জুদ বেলিংহ্যাম। বাকি দুই গোল করেন দুই ব্রাজিলিয়ান তারকা ভিনিসিয়ুস জুনিয়র এবং রদ্রিগো।

Real Madrid

জিরোনার বিপক্ষে মাঠে নামার আগে অনেকেই বলছিলেন রিয়ালের জন্য এ ম্যাচটাই হতে যাচ্ছে শিরোপা নির্ধারণী। কারণ, জিরোনাকে হারাতে পারলেই পয়েন্ট টেবিলে নিরঙ্কুশ অবস্থান তৈরি হয়ে যাবে তাদের। জিরোনার চেয়ে এগিয়ে যাবে অনেকদূর। যদিও রিয়াল কোচ কার্লো আনচেলত্তি এমন সম্ভাবনা উড়িয়ে দিয়েছিলেন।

কিন্তু রিয়ালের মাঠে বেলিংহ্যাম, রদ্রিগো ও ভিনিসিয়ুসদের দুর্দান্ত পারফরম্যান্সের সামনে দাঁড়াতেই পারেনি জিরোনা। একহালে গোল হজম করে আসতে হলো তাদের।

অথচ, গত সেপ্টেম্বরে রিয়ালের কাছে হারের পর টানা ১৫টি লিগ ম্যাচ অপরাজিত ছিল জিরোনা। এই ম্যাচে রিয়ালকে হারাতে পারলে তারাই উঠে যেতো শীর্ষে। কিন্তু তা আর হলো না।

এই জয়ে ২৪ ম্যাচে রিয়ালের সংগ্রহ দাঁড়ালো ৬১ পয়েন্ট। সমান ম্যাচে জিরোনার পয়েন্ট ৫৬। অর্থাৎ দ্বিতীয় স্থানে থাকা জিরোনার সঙ্গে ৫ পয়েন্টের ব্যবধান তৈরি করলো লজ ব্লাঙ্কোজরা।

ম্যাচের পর রিয়াল কোচ কার্লো আনচেলত্তি একে সেরা ম্যাচ হিসেবে স্বীকৃতি দিলেন। তিনি বলেন, ‘এটা আমাদের জন্য বছরের সেরা একটি ম্যাচ। সবকিছুই ছিল দারুণ। লেভেল অনুসারে দলের ওপর দারুণ চ্যালেঞ্জ তৈরি হয়েছিল।’

ম্যাচের ৬ষ্ঠ মিনিটেই গোলের সূচনা করেন ভিনিসিয়ুস জুনিয়র। ফেদে ভালভার্দের কাছ থেকে বল পেয়ে দূরপাল্লার এক বুলেট শটে জিরোনার জাল ভেদ করেন ব্রাজিলিয়ান এই তারকা। মৌসুমে এটা তার সপ্তম গোল।

৩৬তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন জুদ বেলিংহ্যাম। ভিনিসিয়ুসই থ্রো বলের মাধ্যমে এই ইংলিশ তারকাকে গোল সেট করে দেন। ৫৪তম মিনিটে জোড়া গোল করেন বেলিংহ্যাম। ৬ গজ দূর থেকে দারুণ এক শটে গোল করেন তিনি। ম্যাচের ৬১তম মিনিটে গোল করেন রদ্রিগো।

আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।