পিছিয়ে পড়েও শেষের চমকে চেলসির বড় জয়

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৮:৩৬ এএম, ১৩ ফেব্রুয়ারি ২০২৪

প্রথমার্ধ শেষ করেছিল পিছিয়ে থেকে। দ্বিতীয়ার্ধে খেলতে নেমে দারুণভাবে ম্যাচে ফিরেছে চেলসি। শেষের চমকে তুলে নিয়েছে বড় জয়ও। ক্রিস্টাল প্যালেসকে ৩-১ গোলে হারিয়েছে দ্য ব্লুজরা। এই জয়ে পয়েন্ট টেবিলেও এক ধাপ অগ্রগতি হয়েছে চেলসির। ২৪ ম্যাচে ৩১ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের ১০ম স্থানে আছে মরিনিও পচেত্তিনোর শিষ্যরা।

গতকাল সোমবার রাতে অ্যাওয়ে খেলতে নেমে শুরুতে পিছিয়ে পড়েছিল চেলসি। ম্যাচের ৩০ মিনিটে গোল হজম করে তারা। এরপর আর প্রথমার্ধে আর সেই গোল শোধ করতে পারেনি তারা। অথচ মাঠে বল দখলে ছিল চেলসির রাজত্ব। পুরো ম্যাচে চেলসির পায়ে বল ছিল ৭৭ ভাগ।

দ্বিতীয়ার্ধে খেলতে নেমে নিজেদের গোল করার দ্ক্ষতা প্রমাণ করেছে চেলসি। আর এটা তো তাদের অভ্যাসে পরিণত হচ্ছে দিনে দিনে, শেষ মুহূর্তে গোল করে জয় নিশ্চিত করা। গতকালও তাই হলো।

৪৭ মিনিটে গোল করে চেলসিকে সমতা এনে দেন কনর গালাগার। ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে জোড়া গোল করেছেন তিনি। বাকি দু্টি গোল ব্লুজরা করে অতিরিক্ত সময়ে। যোগ করা সময়ের প্রথম মিনিটে গালাগারের দ্বিতীয় গোলেই ২-১ ব্যবধানে এগিয়ে যায় চেলসি।

ক্রিস্টাল প্যালেসের কফিনে সর্বশেষ পেরেকটি ঠুতে দেন এনজো ফার্নান্দেজ। অতিরিক্ত সময়ের চতুর্থ মিনিটে (৯০+৪) গোল করেন তিনি। এতে ব্যবধান দাঁড়ায় ৩-১।

এদিকে চেলসির রোমাঞ্চকর জয়ে চাপ বাড়ছে প্যালেসের ম্যানেজার রয় হার্ডসনের উপর। কারণ, সর্বশেষ প্রিমিয়ার লিগের ১৩ ম্যাচে প্যালেস জয়হীন। বর্তমানে ২৪ পয়েন্ট নিয়ে ১৫তম স্থানে আছে তারা। টেবিলের তলনীতে থাকা দল থেকে তাদের পয়েন্ট মাত্র ৫ বেশি।

ম্যাচ শেষে চেলসি কোচ মরিনিও পচেত্তিনো বলেন, ‘আমরা দুটি ভিন্ন দল দেখেছি। প্রথমার্ধে আমরা খুব সাধারণ খেলেছিলাম এবং আমি খুব হতাশ ছিলাম। দ্বিতীয়ার্ধে অনেক ভালো খেলেছি। আমরা যেভাবে খেলাটি শেষ করেছি তাতে আমি খুবই সন্তুষ্ট।’

এমএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।