মেসির জন্য অলিম্পিকের ‘দরজা খোলা’

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:১৫ এএম, ১৩ ফেব্রুয়ারি ২০২৪

চলতি বছর প্যারিসে গ্রীষ্মকালীন অলিম্পিকের বাছাইপর্ব শুরুর আগেই লিওনেল মেসি জানিয়েছেন, চলতি বছরের অলিম্পিকে খেলতে চান তিনি। আর্জেন্টাইন বিশ্বকাপজয়ী এই তারকার কথায় সম্মতি প্রকাশ করেন তারই এক সময়ের সতীর্থ ও বর্তমান আর্জেন্টিনা অনূর্ধ্ব-২৩ দলের কোচ হাভিয়ের মাচেরানো।

গতকাল সোমবার ব্রাজিলকে ১-০ গোলে হারিয়ে অলিম্পিকের মূলপর্বে জায়গা করে নেয় আর্জেন্টিনা। সেলেসাওদের বিপক্ষে এই জয়ে জুনিয়রদের অভিনন্দনবার্তাও পাঠান মেসি।

ব্রাজিলের বিপক্ষে জয় পাওয়ার পর মেসি তার নিজের ইনস্টাগ্রামে একটি স্টোরি শেয়ার করেন। সেখানে তিনি লেখেন ‘ভামোস’। মেসির এই বার্তার সঙ্গে আলোচনায় উঠে আসে অলিম্পিকে মেসির অংশগ্রহণের বিষয়ে মাচেরানোর মন্তব্য কী?

এ সময় মেসিকে দলে নেওয়ার তীব্র ইচ্ছে প্রকাশ করেন মাচেরানো। নতুন করে তিনি মেসিকে অলিম্পিকে খেলার আমন্ত্রণ জানান।

মাচেরানো বলেন, ‘সবাই ইতিমধ্যেই জানে লিওর (মেসির) সঙ্গে আমার সম্পর্ক কেমন, আমাদের বন্ধুত্ব কেমন। তার মতো একজন খেলোয়াড়ের (অলিম্পিকে) আমাদের সঙ্গে যোগ দেওয়ার দরজা খোলা আছে। তবে এটি অবশ্যই তার এবং তার প্রতিশ্রুতির উপর নির্ভর করবে।’

মেসিকে দলে দেখার তীব্র আকাঙ্ক্ষা প্রকাশ করেছেন অনূর্ধ্ব-২৩ দলের মিডফিল্ডার থিয়াগো আলমাদাও। তিনি বলেন, ‘আমি আশা করি তার ইচ্ছা আছে, তিনি আমাদের সঙ্গে থাকতে পারেন। আমাদের দেখতে হবে তিনি কেমন সময় পাবেন। তিনি আমাদের সঙ্গে খেলবেন, এটা আমাদের স্বপ্ন।’

এর আগে ২০০৮ সালে বেইজিং অলিম্পিকে আর্জেন্টিনাকে সোনা জিতিয়েছিলেন মেসি। বর্তমান সময়ের এই সেরা ফুটবলার যদি এবার অলিম্পিকে অংশ নেন, তাহলে এটি চমৎকার হবে বলে মনে করছেন আন্তর্জাতিক অলিম্পিক কমিটির প্রেসিডেন্ট থমাস বিচ।

তবে মেসির অলিম্পিকে খেলার সম্ভাবনা নেই। কারণ, আগামী জুন-জুলাইয়ে অনুষ্ঠিত কোপা আমেরিকাতে খেলবেন তিনি। তার দুই সপ্তাহেরও কম সময় পরেই শুরু হবে অলিম্পিকের আসর।

 

এমএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।