দুই আবাহনীর লড়াইয়ে যেতেনি কেউ

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৬:৫৬ পিএম, ১৭ ফেব্রুয়ারি ২০২৪

ষষ্ঠ রাউন্ডে বসুন্ধরা কিংসকে হারিয়ে আবাহনীর বড় উপকার করে দিয়েছিল মোহামেডান। বাংলাদেশ প্রিমিয়ার লিগটাও বেশ জমে উঠেছিল চ্যাম্পিয়নদের প্রথম হারে। আবাহনী সে সুযোগ কাজে লাগাতে পারছে না।

কিংসের কাছে হারের পর দুই ম্যাচ জিতে পয়েন্টের পার্থক্য কমিয়ে এনেছিল আকাশি-নীলরা। কিন্তু অষ্টম রাউন্ডে অপেক্ষাকৃত দুর্বল চট্টগ্রাম আবাহনীর বিপক্ষে ড্র করে আবার পিছিয়ে পড়লো সর্বাধিক ৬ বারের চ্যাম্পিয়নরা।

রোববার গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়াম থেকে পূর্ণ ৩ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ার দারুণ সুযোগ হাতছাড়া করেছে দিয়েগো আন্দ্রেস ক্রুসিয়ানির দল। ২-০ গোলে লিড নেয়ার পরও জয়ের ধারায় থাকতে পারেনি তারা। মূল্যবান ২ পয়েন্ট হারিয়ে শীর্ষে থাকা কিংসের চেয়ে ৭ পয়েন্টে পিছিয়ে গেলো ধানমন্ডির ক্লাবটি।

৯ মিনিটে পাওয়া পেনাল্টি কাজে লাগিয়ে আবাহনীকে এগিয়ে দিয়েছিলেন ভিনসেন্টের স্টুয়ার্ট কর্নেলিয়াস। তার দ্বিতীয় গোলে আবাহনী ব্যবধান বাড়িয়ে ২-০ করে ৩৬ মিনিটে। হাতের মধ্যে নিয়ে আসা এমন একটি ম্যাচ শেষ পর্যন্ত ড্র করে মাঠ ছাড়ে আবাহনী।

আবাহনীকে জয়বঞ্চিত করার নায়ক এক বিদেশি। তিনি নাইজেরিয়ান ডেভিড ইফেগু। জোড়া গোল করেছেন তিনি। বিরতির বাঁশির বাজার আগে পেনাল্টি পায় চট্টগ্রাম আবাহনী। ইফেগু লক্ষ্যভেদ করে ব্যবধান কমিয়ে আনেন। ৫৩ মিনিটে দ্বিতীয় গোল করে সমতা আনেন এ আফ্রিকান। আবাহনী আর ম্যাচে ফিরতে পারেনি।

৮ ম্যাচে আবাহনীর পয়েন্ট ১৪। শীর্ষে থাকা কিংসের পয়েন্ট ২১। দ্বিতীয় স্থানে থাকা মোহামেডানের পয়েন্ট ১৬।

আরআই/এমএমআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।