চেলসির কাছে পয়েন্ট হারিয়ে ফেললো ম্যানসিটি

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০১:০৮ পিএম, ১৮ ফেব্রুয়ারি ২০২৪

ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা দৌড়ে রয়েছে যে সব ক্লাব, এই সময়ে এসে একটু পা হড়কালেই অনেক পিছিয়ে পড়ার সম্ভাবনা। শনিবার রাতে সে বিপদেই পড়েছে ম্যানচেস্টার সিটি।

এবারের মৌসুমে একের পর এক ম্যাচে হার কিংবা ড্র করতে থাকা চেলসির সঙ্গে খেলতে নেমে গুরুত্বপূর্ণ ২টি পয়েন্ট হারিয়ে ফেললো ম্যানচেস্টার সিটি। ম্যাচ শেষ হয়েছে ১-১ গোলে ড্র দিয়ে।

মূলতঃ শেষ মুহূর্তে (৮৩ মিনিটে) রদ্রির গোলে কোনোমতে হার ঠেকায় পেপ গার্দিওলার শিষ্যরা। ম্যাচের ৪২তম মিনিটে রাহিম স্টার্লিংয়ের গোলে এগিয়ে যায় চেলসি। মওরিসিও পোচেত্তিনো এরপর জমাট ডিফেন্স তৈরি করেন। যে কারণে, গোল পেতে সমস্যায় পড়তে হয় ম্যানসিটিকে।

ম্যাচের পরিসংখ্যানের দিকে তাকালে বোঝা যায়, একটা একপেশে খেলা হয়েছিলো। ৭১ ভাগ বল ছিল ম্যানসিটির দখলে। ২৯ ভাগ ছিল চেলসির দখলে। চেলসির জালে ৫বার শট নিয়ে শেষ মুহূর্তে একটি কাজে লাগাতে পেরেছে তারা। যদিও গোল লক্ষ্যে ৩১ টি শট নেয়ার চেষ্টা চালিয়েছিলো তারা।

চেলসিও নিয়েছিলো ৬টি শট। তারাও একটি শট কাজে লাগালো। জড়িয়ে দিলো ম্যানসিটির জালে। যদিও তারা সব মিলিয়ে গোলে শট নেয়ার চেষ্টা করেছিলো মাত্র ৯টি।

এই ড্রয়ের ফলে গুরুত্বপূর্ণ ২ পয়েন্ট হারিয়ে শিরোপা লড়াইয়ে অনেকটা পিছিয়ে পড়লো ম্যানসিটি। ২৪ ম্যাচে এখন তাদের পয়েন্ট ৫৩। ২৫ ম্যাচে ৫৭ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে লিভারপুল। ৫৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে আর্সেনাল।

আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।