ফিলিস্তিনের বিপক্ষে অনিশ্চিত সেই মোরসালিন

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৭:৩৫ পিএম, ২০ ফেব্রুয়ারি ২০২৪

গত সাফ চ্যাম্পিয়নশিপ থেকে আলোচনায় শেখ মোরসালিন। মাঠে পারফরম্যান্স করে যেমন আলোচনায় এসেছেন, তেমন এসেছেন চরমভাবে শৃঙ্খলা ভেঙেও। অল্প বয়সেই মালদ্বীপ থেকে অবৈধভাবে মদ এনে ক্লাব ও জাতীয় ফুটবল দল থেকে নিষিদ্ধ পর্যন্ত হয়েছিলে। তার ক্লাব বসুন্ধরা কিংস শাস্তি কমিয়ে দেওয়ায় বিশ্বকাপ বাছাইয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে আবার জাতীয় দলে ফেরেন এই অ্যাটাকিং মিডফিল্ডার। তবে চোটের কারণে এ মাসে ফিলিস্তিনের বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ দুটি মিস করতে পারেন মদকাণ্ডে শাস্তি ভোগ করা এ ফুটবলার।

ফেডারেশন কাপে বসুন্ধরা কিংসের প্রথম ম্যাচ ছিল ফর্টিস এফসির বিপক্ষে। ওই ম্যাচে শেষের দিকে বদলি হিসেবে মোরসালিনকে মাঠে নামিয়েছিলেন কোচ অস্কার ব্রুজোন। তারপরই ডানপায়ের পাতায় চোট পান তিনি। এর পর থেকে মাঠের বাইরে এ সময়ের আলোচিত এ ফুটবলার। মাঠে ফেরার জন্য পুনর্বাসন প্রক্রিয়া চালিয়ে যাচ্ছেন মোরসালিন। তবে কবে ফিরতে পারবেন তার বোনো ইঙ্গিত দিতে পারেননি ক্লাবের কোচিং স্টাফের কেউ।

এমন একজন খেলোয়াড়কে কি দলে নেবেন ক্যাবরেরা? আজ (মঙ্গলবার) বাফুফে ভবনের সামনে প্রশ্ন করা হলে এই স্প্যানিশ কোচ বলেন, ‘জাতীয় দলের আগের ম্যাচগুলো দারুণ কেটেছিল মোরসালিনের। তবে সে এই উইন্ডোটা সে মিস করতে পারে। মোরসালিন দলে ডাক না পেলে তার অনুপস্থিতি অন্যদের সুযোগ তৈরি করে দেবে। নতুনদের জন্য উন্নত লেভেলে খেলার দরজা খুলবে।’

১৮ বছর বয়সী মোরসালিনের জাতীয় দলে অভিষেক হয়েছিল গত বছর ১৫ জুন কম্বোডিয়ার বিপক্ষে ম্যাচে শেষ দিকে বদলি হিসেবে নেমে। জাতীয় দলের জার্সিতে প্রথম গোল করেছিলে সাফ চ্যাম্পিয়নশিপে মালদ্বীপের বিপক্ষে ম্যাচে।

দীর্ঘদিন পর সাফের সেমিফাইনালে ওঠা বাংলাদেশের ফাইনালে খেলার সম্ভাবনা শেষ হয়েছিল মোরসালিনের কারণে। কুয়েতের বিপক্ষে সেমিফাইনালের দ্বিতীয় মিনিটে ফাঁকা পোস্টে গোল করতে পারেননি তিনি। এ পর্যন্ত জাতীয় দলের জার্সিতে ৯ ম্যাচ খেলে ৪ গোল করেছেন মোরসালিন।

আরআই/এমএমআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।