ফিরোজ কামাল ফুটবল একাডেমি চ্যাম্পিয়ন

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৬:৩৫ পিএম, ২২ ফেব্রুয়ারি ২০২৪

ফিফার অর্থায়েনে আয়োজিত প্রায় কোটি টাকার বাফুফে একাডেমি কাপে চ্যাম্পিয়ন হয়েছে ব্রাহ্মণবাড়িয়ার ফিরোজ কামাল ফুটবল একাডেমি।

বৃহস্পতিবার রাজধানীর কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোহাম্মদ মোস্তাফা কামাল স্টেডিয়ামে অনুষ্ঠিত টুর্নামেন্টের ফাইনালে ফিরোজ কামাল ফুটবল একাডেমি ৪-১ গোলে চট্টগ্রামের রামপুর ফুটবল একাডেমিকে পরাজিত করেছে।

ফিফার ট্যালেন্ট ডেভেলপমেন্ট স্কিমের অধীনে প্রথমবারের মতো এই চ্যাম্পিয়নশিপ আয়োজন করে বাফুফে। দেশের বিভিন্ন স্থানে ছড়িয়ে-ছিটিয়ে থাকা ফুটবল একাডেমিগুলোর মধ্যে বাফুফের নিবন্ধিত ১৬৮টি একাডেমি নিয়ে এই প্রতিযোগিতা আয়োজন করা হয়। দেশের ২৪ জোনে প্রতিযোগিতা শুরু হয়েছিল ১৯ ডিসেম্বর।

আঞ্চলিক পর্বের সেরা ১২ একাডেমি নিয়ে চূড়ান্ত পর্ব শুরু হয়েছিল ১৩ ফেব্রুয়ারি। বৃহস্পতিবার ফাইনালের মধ্য দিয়ে শেষ হলো ক্ষুদে খেলোয়াড়দের এই ফুটবল উৎসব।

ফাইনাল শেষে চ্যাম্পিয়ন ও রানার্সআপ দলের অধিনায়ক-কর্মকর্তাদের হাতে পুরস্কার তুলে দেন বাফুফের ডেভেলপমেন্ট কমিটির চেয়ারম্যান আতাউর রহমান ভূঁইয়া মানিক। চ্যাম্পিয় দলকে ট্রফি ও ১ লাখ টাকা অর্থ পুরস্কার দেওয়া হয়েছে। রানার্সআপ দলকে দেওয়া হয়েছে ৫০ হাজার টাকা।

টুর্নামেন্টের সেরা খেলোয়াড় ও সর্বাধিক গোলদাতা হয়েছেন চ্যাম্পিয়ন ফিরোজ কামাল ফুটবল একাডেমির মাহিম। একই দলের রাকিব মন্ডল পেয়েছেন সেরা গোলরক্ষকের পুরস্কার।

আরআই/আইএইচএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।