‘কিংবদন্তি’ তালিকা থেকে আলভেজের নাম মুছে দিলো বার্সেলোনা

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০১:০৯ পিএম, ২৮ ফেব্রুয়ারি ২০২৪

বার্সেলোনা ক্লাবের ১২৫ বছরের ইতিহাসে কত শত ফুটবলার খেলে গেলেন, তার হয়তো সঠিক কোনো হিসেব হয়তো পাওয়া যেতে পারে কিংবা যাবেও না। তবে একটা হিসেব বার্সা কর্তৃপক্ষ রেখেছে। এই ১২৫ বছরের ইতিহাসে তারা ১০২জন ফুটবলারকে রেখেছিলো ‘কিংবদন্তি’র তালিকায়। যেখানে ছিলেন সাবেক ব্রাজিলিয়ান তারকা দানি আলভেজও।

কিন্তু তালিকাটা এবার ১০১ জনের হয়ে গেলো। কারণ, বার্সেলোনা কর্তৃপক্ষ কিংবদন্তি তালিকা থেকে দানি আলভেজের নাম মুছে দিয়েছে। বার্সেলোনার আদালত কর্তৃক এক নারীকে ধর্ষণের দায়ে সাড়ে চার বছরের কারাদান্ড এবং দেড় লাখ ইউরো জরিমানা করার পর বার্সা কর্তৃপক্ষ এ সিদ্ধান্ত নেয়।

সম্প্রতি বার্সেলোনার লিজেন্ড তালিকায় ঠাঁই মিলেছে জর্দি আলবা, জার্সিও বুস্কেটস এবং জেরার্ড পিকের। তাদের সঙ্গে ছিলেন দানি আলভেজও। যিনি ফুটবল ক্যারিয়ারে সবচেয়ে বেশি, ৪৩টি শিরোপা জয় করেছেন। যার মধ্যে বার্সার হয়ে জিতেছেন ২৩টি শিরোপা। কিছুদিন আগেই লিওনেল মেসি তাকে ছাড়িয়ে যান। ইন্টার মিয়ামির হয়ে তিনি জেতেন ৪৪তম শিরোপা। এ কারণেই মূলত বার্সেলোনার লিজেন্ড তালিকায় ঠাঁই মিলেছিলো তার।

বার্সেলোনাভিত্তিক সংবাদপত্র স্পোর্টে ক্লাবটির এই সিদ্ধান্ত সম্পর্কে লিখা হয়েছে, ‘ধর্ষণের দায়ে শাস্তি নিশ্চিত হওয়ার পরই বার্সেলোনা এই আইকনিক সিদ্ধান্তটি নিলো।

বার্সেলোনার হয়ে ৪৩টি শিরোপা জয়ের সঙ্গে ৪০৮টি ম্যাচও খেলেছেন আলভেজ। এর মধ্যে জিতেছেন ৩টি চ্যাম্পিয়ন্স লিগ, ৩টি ইউরোপিয়ান সুপার কাপ, ৩টি ক্লাব বিশ্বকাপ, ৬টি লা লিগা, ৪টি কোপা ডেল রে এবং ৪টি সুপার কোপা ডি এস্পানা শিরোপা।

আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।