সাউদাম্পটনকে হারিয়ে কোয়ার্টারে ম্যানইউকে পেলো লিভারপুল

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১১:৪২ এএম, ২৯ ফেব্রুয়ারি ২০২৪

মোহাম্মদ সালাহ এবং ডারউইন নুনেজের ইনজুরি। লিভারপুল দলটিই যেন হাসপাতালে পরিণত হয়েছে। যে কারণে এফএ কাপের পঞ্চম রাউন্ডে সাউদাম্পটনের বিপক্ষে পুরোপুরি টিনেজ একটি দল মাঠে নামালেন কোচ ইয়ুর্গেন ক্লপ।

তরুণ দলটিই লিভারপুলকে এক অসাধারণ জয় উপহার দিয়েছে। ৩-০ গোলে সাউদাম্পটনকে হারিয়েছে অলরেডরা। এই জয়ের পর ইংলিশ এফএ কাপের কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করার পাশাপাশি শেষ আটে কঠিন এক প্রতিপক্ষও পেলো লিভারপুল। সেমিতে ওঠার লড়াইয়ে তাদেরকে মুখোমুখি হতে হবে ম্যানচেস্টার ইউনাইটেডের।

লিভারপুলের হয়ে জোড়া গোল করলেন জাইডেন ডানাস এবং বাকি গোলটি করলেন সদ্য কৈশোর পেরুনো, ১৮ বছর বয়সী লুইস কোমাস। দুই ফুটবলারই সিনিয়র দলের হয়ে প্রথম গোল করলেন। এর মধ্যে লুইস কোমাসের তো সাউদাম্পটনের বিপক্ষে অভিষেকই হলো বুধবার রাতে।

মাত্র তিনদিন আগেই ইংলিশ লিগ কাপের ফাইনালে চেলসিকে ১-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিলো লিভারপুল। ওই ম্যাচেই ইনজুরিতে পড়েন সালাহ এবং নুনেজ। আগে থেকেই বেশ কয়েকজন ইনজুরিতে। যে কারণে ইয়ুর্গেন ক্লপকে তরুন একটি দলই নামাতে হয়। কিন্তু এই তরুণ দলটি তাকে মোটেও হতাশ করলো না।

জোড়া গোলদাতা ডানাস ম্যাচ শেষে বলেন, ‘আমার কী আজকে খুব খুশি হওয়া উচিৎ না? আমার তো মনে হয় এই দিনটি আমার জীবনে সেরা। আমি খুব ছোট থেকে টিভিতে লিভারপুলের খেলা দেখতাম। স্বপ্ন দেখতাম লিভারপুলের হয়ে গোল করছি। সুতরাং, এই ম্যাচের পর কী আমি সুখি হবো না?’

ওয়েলসের সাবেক ফুটবলার জ্যাসন কোমাসের ১৮ বছর বয়সী ছেলে লুইস কোমাস। প্রথমার্ধ শেষ হওয়ার খানিক আগে ববি ক্লার্কের কাছ থেকে বল পেয়েই জড়িয়ে দেন সাউদাম্পটনের জালে। অভিষেকেই গোল করার দারুণ কৃতিত্ব দেখালেন তিনি।

জাইডেন ডানাসের বয়সও মাত্র ১৮। ৭৩ মিনিটে প্রথম গোল করেন প্রতিপক্ষের গোলরক্ষকের মাথার ওপর দিয়ে জালে বল পাঠিয়ে। ১৫ মিনিট পর আবারও গোল করলেন তিনি।

ক্লপ বলেন, ‘এটা ছিল অবিশ্বাস্য একটি ম্যাচ। এটা খুবই স্নায়ুর একটি ম্যাচ ছিল। তারা মাঠজুড়ে অসাধারণ খেলছিলো। আমাদের গোল করার প্রয়োজন ছিল। ছেলেরা সেটা করে দেখিয়েছে।’

আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।