ডার্বিতে ম্যানইউকে উড়িয়ে দিলো ম্যানসিটি

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২:৫০ এএম, ০৪ মার্চ ২০২৪

বাংলাদেশে আবাহনী-মোহামেডান যেমন, আবাহনী শক্তিতে অনেক এগিয়ে তাকে, প্রিমিয়ার লিগে রেকর্ড শিরোপাধারী, মোহামেডান একবারও শিরোপা জিততে পারেনি। তবুও দু’দল মুখোমুখি হওয়া মানেই আলাদা উত্তেজনা। ম্যানচেস্টার ডার্বিতে সিটির সামনে হয়তো দাঁড়াতেই পারবে না ম্যানইউ। তবুও, এই দু’দলের মুখোমুখি হওয়া মানেই আলাদা একটি উন্মাদনা। পুরো ব্রিটেন যেন এদিন থমকে যায়। ম্যানইউ-ম্যানসিটির মধ্যে ম্যানচেস্টার ডার্বি দেখার জন্য।

গত কয়েকদিন এমনই আবহ বিরাজ করছিল ইংল্যান্ডজুড়ে। আলোচিত এই ডার্বিতে ফল যা হওয়ার তাই হলো। অনুমিতভাবেই ম্যানইউকে ৩-১ গোলে উড়িয়ে দিলো ম্যানচেস্টার সিটি।

ইত্তিহাদ স্টেডিয়ামে ম্যানইউর জালে জোড়া গোল করলেন ম্যানসিটির ইংলিশ তারকো ফিল ফোডেন। বাকি গোলটি করলেন আরলিং হালান্ড। ম্যানইউর হয়ে একমাত্র গোলটি করেন মার্কাস রাশফোর্ড।

ম্যাচের অষ্টম মিনিটেই সিটির জালে বল জড়িয়ে দেন ম্যানইউর মার্কাস রাশফোর্ড। স্বাগতিক দর্শকরা স্তব্ধ হয়ে যায়। প্রথমার্ধে কোনো গোলই করতে পারলো না ম্যানসিটি। ১-০ গোলে পিছিয়ে থেকে দ্বিতীয়ার্ধ শুরু করে পেপ গার্দিওলার শিষ্যরা।

ম্যাচের ৫৬তম মিনিটে প্রথম গোল করেন ফিল ফোডেন। ৮০ মিনিটে আরও একটি গোল করলেন তিনি। ইনজুরি সময়ে (৯০+১ মিনিটে) এসে দলের তৃতীয় গোলটি করলেন আরলিং হালান্ড। অথচ, প্রথমার্ধে গোল্ডেন চান্স মিস করেছিলেন তিনি।

এই জয়ে লিড লিডার লিভারপুলের পেছন পেছন ছুটছে ম্যানসিটি। ২৭ ম্যাচে সিটির পয়েন্ট ৬২। তারা রয়েছে দ্বিতীয় স্থানে। লিভারপুলের পয়েন্ট ৬৩। ম্যানইউর পয়েন্ট ৪৪। তারা রয়েছে ষষ্ঠ স্থানে।

আইএইচএস/এমআইএইচএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।