ইউরোতে বেরার্দিকে পাবে না ইতালি

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০১:১৬ পিএম, ০৫ মার্চ ২০২৪

রোববার হেলাস ভেরোনার বিপক্ষে ১-০ গোলে হেরেছে সাসসুয়ালো। ওই ম্যাচে সাসসুয়ালোর ইতালিয়ান ফরোয়ার্ড ডোমেনিকো বেরার্দির ডান পায়ের অ্যাকিলিস টেন্ডন ছিঁড়ে গেছে।

সোমবার তার ক্লাব জানিয়েছে, বেরার্দির অস্ত্রোপচার করাতে হবে। ফলে মৌসুমের বাকি অংশ তো বটেই, ২০২৪ ইউরো কাপেও হয়তো দেখা যাবে না এই ফরোয়ার্ডকে। এদিকে বার্তা সংস্থা এএফপি নিশ্চিত করেছে, ইউরো শেষ হয়ে গেছে বেরার্দির।

সাসসুয়ালো সোমবার এক বিবৃতিতে বলেছে, পরীক্ষার মাধ্যমে নিশ্চিত হওয়া গেছে, বেরার্দির ডান পায়ের অ্যাকিলিস টেন্ডন পুরোপুরি ছিঁড়ে গেছে। আগামীকাল (মঙ্গলবার) তার পায়ে অস্ত্রোপচার করা হবে। তবে ২৯ বছর বয়সী বেরার্দিকে ঠিক কতদিন মাঠের বাইরে থাকতে হবে, সেটি জানায়নি সাসসুয়ালো।

ইতালির হয়ে ২৮ ম্যাচে ৮ গোল করা বেরার্দি প্রায় দুই মাস চোটে থাকার পর সাসসুয়ালোর হয়ে খেলতে নেমেছিলেন। আবারও তাকে পড়তে হলো চোটে।

২০১৮ সালে ফ্রান্সের বিপক্ষে প্রীতি ম্যাচ দিয়ে ইতালির হয়ে অভিষেক হয় বেরার্দির। দেশের হয়ে এরই মধ্যে ইউরো কাপ জিতেছেন। ২০২০ ইউরো ফাইনালে ইংল্যান্ডের বিপক্ষে টাইব্রেকারে ৩-২ গোলের জয়ে ইউরো চ্যাম্পিয়ন হয়েছিল ইতালি।

জার্মানিতে আগামী ১৪ জুন শুরু হবে ইউরোর এবারের আসর। ‘বি’ গ্রুপে ইতালির প্রতিপক্ষ স্পেন, ক্রোয়েশিয়া ও আলবেনিয়া।

এমএমআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।