অপরাজিত ৪০, ফাইনালে লেভারকুসেন

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১১:৪৭ এএম, ০৪ এপ্রিল ২০২৪

বায়ার লেভারকুসেনের জয়রথ ছুটেই চলছে। টানা ৩৯ ম্যাচে অপরাজিত লেভারকুসেন এবার বড় জয়ে উঠে গেছে জার্মান কাপের ফাইনালে। ফরচুনা ডাসলডর্ফকে ৪-০ ব্যবধানে হারিয়েছে তারা। ফলে চলতি মৌসুমে সব ধরনের প্রতিযোগিতায় টানা ৪০ ম্যাচে অপরাজিত থাকলো লেভারকুসেন।

গতকাল বুধবার রাতে ঘরের মাঠে লেভারকুসেনের হয়ে জোড়া গোল করেন ফ্লোরিয়ান উইর্টজ। প্রথম গোল ৩৫ মিনিটে ও দ্বিতীয় গোল (ম্যাচের শেষ গোল) ৬০ মিনিটে পেনাল্টি থেকে করেন জার্মানির তারকা ফুটবলার।

লেভারকুসেনের হয়ে শুরুটা করেন জেরেমি ফ্রিমপং। মাত্র ৭ মিনিটে স্বাগতিক দলকে লিড এনে দেন তিনি। ২০ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন আমিন আডলি। এই দুই গোল আর উইর্টজের জোড়া গোলের সুবাদে ৪-০ ব্যবধানে জয় পায় জাভি অ্যালানসোর শিষ্যরা।

অ্যালানসো বলেন, ‘মৌসুমের শেষ ম্যাচটা ফাইনাল হওয়া খুবই গুরুত্বপূর্ণ। আমাদের এখন একটি দুর্দান্ত সুযোগ রয়েছে এবং আমরা খুশি। এটি একটি দীর্ঘ পথ ছিল। আমরা নতুন খেলোয়াড়দের নিয়ে জুলাইয়ে আবার শুরু করেছি। কিন্তু তারা বেশ ভালোভাবেই খেলছে। মাঠেই আমরা তার প্রমাণ দেখাচ্ছি এবং এটি গুরুত্বপূর্ণ।’

চলতি মৌসুমে প্রথমবারের মতো বুন্দেসলিগার শিরোপা জয়ের দারুণ সম্ভাবনায় এগিয়ে যাচ্ছে লেভারকুসেন। বর্তমানে ২৭ ম্যাচে ৭৩ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে। টেবিলের দ্বিতীয়স্থানে থাকা বায়ার্ন মিউনিখ তাদের থেকে ১৩ পয়েন্ট পিছিয়ে আছে। শিরোপা নিশ্চিতের জন্য এখনো ৭টি ম্যাচ বাকি আছে।

আগামী ২৫ মে ফাইনালে কাইজারস্লোটার্নের বিপক্ষে মাঠে নামবে লেভারকুসেন।

এমএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।