১১ বছরের রাজত্ব হারালো বায়ার্ন, নতুন চ্যাম্পিয়ন লেভারকুসেন

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:০৫ এএম, ১৫ এপ্রিল ২০২৪

এ যেন কোনো রূপকথার গল্প। যে দলের কাছে কেউ কখনো শিরোপা আশা করেনি; তুচ্ছতাচ্ছিল্য করে নাম দিয়েছিল ‘নেভারকুসেন’, সেই দলের হাতেই অবশেষে শোভা পাচ্ছে দীর্ঘদিনের ত্যাগ-তিতিক্ষার শিরোপা। যার জেরে অবসান হয়েছে বায়ার্ন মিউনিখের দীর্ঘ ১১ বছরের রাজত্বের।

জার্মান ফুটবলের নতুন রাজা বায়ার লেভারকুসেন কখনোই শিরোপা জিততে না পারার শোককে শক্তিতে রূপান্তর করেছে। হয়ে উঠেছে অজেয়। চলতি মৌসুমের সবকটি (২৯টি) লড়াইয়ে অপরাজিত থেকেই বসেছে সিংহাসনে। প্রথমবারের মতো পরেছে জার্মান বুন্দেসলিগার শ্রেষ্ঠত্বের মুুকুট।

সর্বশেষ গতকাল রোরবার রাতে ওয়েডার ব্রেমেনকে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে লেভারকুসেন। এতে ৫ ম্যাচ বাকি থাকতেই বুন্দেসলিগার শিরোপা নিশ্চিত করেছে তারা। কারণ, বাকি সবগুলো ম্যাচ জিতলেও তার সবচেয়ে কাছের প্রতিযোগী বায়ার্নের দ্বারা লেভারকুসেনের সমান পয়েন্ট পাওয়া সম্ভব নয়। লেভারকুসেন থেকে এখন ১৬ পয়েন্ট পিছিয়ে আছে বায়ার্ন।

২৯ ম্যাচে লেভারকুসেনের পয়েন্ট ৭৯। সমান ম্যাচে টেবিলের দ্বিতীয়স্থানে থাকা বায়ার্নের পয়েন্ট ৬৩।

এই ম্যাচে লেভারকুসেনের হয়ে হ্যাটট্রিক করেছেন ফ্লোরিয়ান ওইর্টজ। ৬৮, ৮৩ ও ৯০ মিনিটে গোল করেন তিনি। আর বাকি গোল দুটি করেন ভিক্টর বনিফেস (২৫ মিনিটে পেলাল্টি থেকে) ও গ্রানিট জাকা (৬০ মিনিটে)।

এই ম্যাচ জিতলেই শিরোপা নিশ্চিত হবে, এটি আগেই জানা ছিল সবার। যে কারণে, লেভারকুসেনের দর্শকরা উৎসবরে পরিকল্পনা নিয়েই মাঠে এসেছেন। ম্যাচের ৮৩ মিনিটে যখন চতুর্থ গোল পেলে লেভারকুসেন, তখনি হুড়মুড় করে মাঠে নেমে যান দর্শকরা।

এরপর কিছুক্ষণের জন্য খেলা বন্ধ ছিল। পুনরায় খেলা শুরু হলে আবারও গোল লেভারকুসেনের; আবারও মাঠে দর্শকরা। এরপর আর খেলাই হয়নি। মাঠের সবটাই চলে বিজয়োল্লাসে মত্ত লেভারকুসেনের দর্শকদের দখলে।

এমএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।