৫৮ বছর বয়সে ফুটবল মাঠে ফিরছেন রোমারিও!

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৭:৩৯ পিএম, ১৭ এপ্রিল ২০২৪

১৯৯৪ বিশ্বকাপজয়ী ব্রাজিল তারকা রোমারিওর বয়স এখন ৫৮। এই বয়সে অনেকেই কোচিং পেশাও ছেড়ে দেন। অথচ, রোমারিও কি না রিও ডি জেনিরো ভিত্তিক ‘আমেরিকা ফুটবল ক্লাবে’র হয়ে আবারও ফুটবল খেলতে মাঠে নামবেন!

অবাক করা হলেও বিষয়টা সত্য। কারণ, ৫৮ বছর বয়সী এই সাবেক তারকা এবার ফুটবলার হিসেবে ক্লাবটির হয়ে নাম নিবন্ধন করেছেন। এই ক্লাবটির প্রেসিডেন্ট হিসেবেই মূলত দায়িত্ব পালন করছিলেন তিনি; কিন্তু হঠাৎ তার মাথায় কি ভূত চেপে বসেছে যে, ফুটবলার হিসেবেই নাম নিবন্ধন করিয়ে নিয়েছেন তিনি।

মঙ্গলবারই রোমারিওর নাম নিবন্ধন অনুমোদন দেয়া হয়। যার ফলে ১৯৯৪ বিশ্বকাপজয়ী এই ফুটবলার ক্লাবটির হয়ে রিও ডি জেনিরোয় ক্যারিওকা চ্যাম্পিয়নশিপে দ্বিতীয় বিভাগ ফুটবলে খেলবেন। যে লিগটি শুরু হওয়ার কথা ১৮ মে থেকে।

রিও ডি জেনিরো ফুটবল ফেডারেশন নিশ্চিত করেছে, রোমারিওর ফুটবলার হিসেবে নিবন্ধনের বিষয়টি। একই সঙ্গে জানিয়েছে, খেলোয়াড় হিসেবে খেললেও তিনি খুবই কম পারিশ্রমিক নেবেন এবং খেলা থেকে প্রাপ্ত পারিশ্রমিক তিনি ক্লাবকেই আবার দান করে দেবেন।

Romario

তবে কবে থেকে ফুটবলে ফেরার আগ্রহ রোমারিওর মধ্যে তৈরি হয়েছে, তা হয়তো জানা যায়নি। কারণ, আগেই জানিয়েছেন, কোনো লিগ ম্যাচে তিনি কখনো মাঠে নামবেন না। তবে এটা জানিয়েছেন যে, নিজের ছেলের সঙ্গে খেলতে চান। সম্প্রতি আমেরিকান ফুটবল ক্লাব (এফসি) রোমারিওরে ছেলে রোমারিনহোকে চুক্তিব্ধ করেছে। যিনি একজন স্ট্রাইকার হিসেবেই খেলেন।

এ নিয়ে রোমারিও ইনস্টাগ্রামে একটি পোস্ট করে ভক্ত-সমর্থকদের নিজের ইচ্ছার কথা জানিয়েছেন। তিনি লিখেছেন, ‘আমি এই চ্যাম্পিয়নশিপে প্রতিদ্বন্দ্বীতা করার জন্য হয়তো নিয়মিত খেলবো না। তবে কয়েকটি ম্যাচ খেলার ইচ্ছা রয়েছে। কারণ এটা আমি অন্তর থেকে চাই একই সঙ্গে আমার একটা স্বপ্নও পূরণ হবে যে, আমি আমার ছেলের সঙ্গে খেলতে পেরেছি। এ নিয়ে আপনারা কী মনে করেন?’

২০০৯ সালে সর্বশেষ কোনো অফিসিয়াল ম্যাচ খেলেছিলেন রোমারিও। এর ৫ বছর পর রিও ডি জেনিরোর সিনেটর নির্বাচিত হন তিনি। ছোটবেলায় ভাস্কো দা গামা ক্লাবের হয়ে নিজের ক্যারিয়ার শুরু করেছিলেন রোমারিও। এরপর ডাচ লিগে পিএসভি আইন্ধোভেন, লা লিগায় বার্সেলোনাসহ ইউরোপের অনেক ক্লাবের হয়ে ফুটবল খেলেন তিনি।

১৯৯৪ সালে যুক্তরাষ্ট্র থেকে ব্রাজিলকে বিশ্বকাপ জিতিয়ে একই বছর ফিফা বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হয়েছিলেন রোমারিও।

আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।