আর্সেনালের ১৪ বছরের স্বপ্ন ভেঙে সেমিতে বায়ার্ন

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৮:৪৭ এএম, ১৮ এপ্রিল ২০২৪

চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগে আর্সেনালকে ১-০ গোলে হারিয়ে ৪ বছর পর সেমিফাইনালে উঠেছে বায়ার্ন মিউনিখ। প্রথম লেগ ছিল ২-২ সমতার। ফলে দুই লেগ মিলিয়ে ৩-২ ব্যবধানে এগিয়ে থেকে শেষ চারে নিজেদের জায়গা নিশ্চিত করেছে জার্মান ক্লাবটি।

অপরদিকে ২০০৯ সালে সর্বশেষ চ্যাম্পিয়ন্স লিগের শেষ চারে ওঠার সুযোগ পেয়েছিল। এরপর কেটে গেছে ১৪ বছর। অবশেষে এবার গানারদের সামনে দারুণ একটি সুযোগ এসেছিল। সেটিই পণ্ড করে দিলো বায়ার্ন।

বুধবার রাতে বায়ার্নের ঘরের মাঠে দুর্দান্ত লড়াই শুরু করে দুইদল। কেউই কাউকে একবিন্দু ছাড় দিয়ে খেলছে না। গোলশুন্য সমতায় থেকেই বিরতিতে যায় দুই দল।

তবে প্রথমার্ধের খেলায় কৃতিত্ব দিতে হবে দুই গোলরক্ষককে। ম্যাচের ২৩ মিনিটে বায়ার্নের দারুণ একটি আক্রমণ রুখে দেন আর্সেনালের গোলরক্ষক ডেভিড রায়া। এর এক মিনিট পর বায়ার্নের জামাল মুসায়লার আরও একটি শট থেকে আর্সেনালের জালকে অক্ষত রাখেন রায়া।

৩২ মিনিটে গোল করার সবচেয়ে ভালো সুযোগ আসে আর্সেনালের। তবে গাব্রিয়েল মার্টিনেলির সেই শটটি ফিরিয়ে দেন বায়ার্নের গোলরক্ষক ম্যানুয়েল ন্যুয়ের।

দ্বিতীয়ার্ধে খেলতে নেমে জয়সূচক গোলটি পায় বায়ার্ন। ৬৩ মিনিটে দারুণ হেডে আর্সেনালের জালে বল জমা করেন হোসুয়া কিমিখ। তাকে অ্যাসিস্ট করেন রাফায়েল গুরেইরো।

এরপর ম্যাচে ফেরার মরণপণ চেষ্টা করে আর্সেনাল। দ্বিতীয়ার্ধে বেশকিছু খেলোয়াড় বদল করেন কোচ মিকেল আরতেতা। তাতেও বায়ার্নের জাল খুঁজে পায়নি গানাররা। অবশেষে ১-০ গোলে হেরেই দেশে ফিরতে হয় ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাবটিকে।

এমএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।