টানা ৪৪ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড গড়ে সেমিতে লেভারকুসেন

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১১:৩৪ এএম, ১৯ এপ্রিল ২০২৪

প্রথম লেগে জিতেছিল ২-০ ব্যবধানে। বৃহস্পতিবার ইউরোপা লিগের কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগে ওয়েস্টহামের সঙ্গে ১-১ ড্র করে লেভারকুসেন। এতে ৩-১ ব্যবধানে অগ্রগামিতায় টুর্নামেন্টের সেমিফাইনাল নিশ্চিত হয়ে গেছে জার্মান ক্লাবটির।

এরই মধ্যে লেভারকুসেন গড়েছে টানা ৪৪ ম্যাচে অপরাজিত থাকার নতুন রেকর্ড। ইউরোপের শীর্ষ পাঁচ লিগের দলগুলোর মধ্যে এত বেশি ম্যাচ অপরাজিত থাকার কীর্তি আর কারও নেই। টানা ৪৩ ম্যাচ অপরাজিত থেকে এতদিন এই রেকর্ডটি দখলে রেখেছিল জুভেন্টাস।

লন্ডন স্টেডিয়ামে বল দখলে এগিয়ে থাকলেও শটে বেশ পিছিয়ে ছিল লেভারকুসেন। তাদের বেশ কঠিন পরীক্ষায় ফেলে দেয় ওয়েস্টহাম। ১৩ মিনিটেই মিখায়েল আন্তনিওর গোলে এগিয়ে যায় ইংলিশ ক্লাবটি।

জয় পেতে পারতো ওয়েস্টহামই। ম্যাচের ৮৯তম মিনিটে লেভারকুসেনের হয়ে গোল করেন ডাচ ডিফেন্ডার জেরেমি ফ্রিমপং।

এই ম্যাচ ১-০ ব্যবধানে হারলেও অবশ্য সেমিতে উঠে যেতো লেভারকুসেন। তবে টানা ৪৪ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ডটি হতো না।

গত সপ্তাহে জিতেছে বুন্দেসলিগা। ইউরোপা লিগে উঠেছে সেমিফাইনালে। ডিএফবি পোকাল জেতারও সুযোগ আছে লেভারকুসেনের সামনে। জার্মানির ঘরোয়া কাপ টুর্নামেন্টটির ফাইনালে লেভারকুসেনের প্রতিপক্ষ কাইজারস্লাটার্ন। ফলে এবার ট্রেবল জয়ের দারুণ সম্ভাবনার সামনে দাঁড়িয়ে জাবি আলোনসোর দল।

এমএমআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।