বার্সায় থেকে যাবেন জাভি!

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:৩২ পিএম, ২৩ এপ্রিল ২০২৪

গত জানুয়ারিতেই জাভি হার্নান্দেজ ঘোষণা দিয়েছিলেন, মৌসুম শেষে আর বার্সার কোচ থাকবেন না তিনি, পদত্যাগ করবেন। মৌসুমজুড়ে বার্সেলোনার বাজে পারফরম্যান্স এবং খেলোয়াড়দের সঙ্গে ভালো সম্পর্ক না থাকার কারণেই নাকি পদত্যাগের ঘোষণা দিয়েছিলেন তিনি।

তবে, জাভির সেই ঘোষণার পরই যেন নড়েচড়ে বসে বার্সেলোনা। সে থেকে টানা জিততে থাকে। স্প্যানিশ লা লিগায় তৃতীয় থেকে উঠে এসেছে দ্বিতীয় স্থানে। চ্যাম্পিয়ন্স লিগে খেলেছে কোয়ার্টার ফাইনালে। পিএসজির মাঠে গিয়ে জিতে আসতে পারলেও ঘরের মাঠে হেরে বিদায় নিতে হয়েছে। তবুও প্রশংসা কুড়িয়েছে বার্সেলোনা।

আবার রিয়াল মাদ্রিদের বিপক্ষে এল ক্ল্যাসিকোয় হারলেও সেখানে কোচ জাভির ওপর দোষ দিচ্ছেন না কেউ। বরং, বার্সার পক্ষের সবাই বলছেন, রেফারি জয় ছিনতাই করেছে বার্সার। রেফারির দোষেই হারতে হয়েছে তাদের।

এতকিছু ইতিবাচক দিক থাকার পর জাভি হার্নান্দেজ কোচ হিসেবে বার্সায় থেকে যাবেন কি না, তা নিয়েও আলোচনা-গুঞ্জন শুরু হয়েছিলো। এ নিয়ে বার্সেলোনা কর্তৃপক্ষও তার সঙ্গে কথা বলতে চায়।

যদিও এতদিন নিজের সিদ্ধান্তেই অটল ছিলেন জাভি। তবে এবার সেই অটলাবস্থা থেকে হয়তো কিছুটা সরে এসেছেন। কারণ, বার্সা কর্তৃপক্ষের আহ্বানে জাভি কোচ হিসেবে থেকে যাওয়ার বিষয়ে কথা বলতে সভাতি হুয়ান লাপোর্তার সঙ্গে মিটিংয়ে বসতে রাজি হয়েছেন।

অন্তত আগামী এক মৌসুম থেকে যাওয়ার ব্যাপারে হয়তো আলোচনা করবেন তিনি। বার্সার সঙ্গে যে চুক্তি রয়েছে জাভির, তার মেয়াদ শেষ হবে ২০২৫ সালের জুনে। আপাতত চুক্তির মেয়াদ পূর্ণ করার বিষয়ে হয়তো একমত হতে পারেন জাভি। হুয়ান লাপোর্তার সঙ্গে মিটিংয়ে এ বিষয়ে আলোচনা হওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানাচ্ছে স্প্যানিশ পত্রিকা মার্কা।

বার্সা সভাপতি হুয়ান লাপোর্তা এবং স্পোর্টিং ডিরেক্টর ডেকো বুঝছেন যে, এই মুহূর্তে অন্য কারো চেয়ে বার্সার জন্য কোচ হিসেবে জাভিই হবেন সেরা পছন্দ। তার চেয়ে অন্য কেউ ভালো করার সুযোগ কম।

তবে, বার্সেলোনা আপাতত বিকল্প একটি নামও ঠিক করে রেখেছে। তিনি হলেন মেক্সিকোর রাফায়েল মার্কুয়েজ। সাবেক এই ডিফেন্ডার এখন বার্সা ‘বি’ দলের কোচ হিসেবে দায়িত্ব পালন করছেন। জাভি রাজি না হলে হয়তো মার্কুয়েজই হবেন বার্সার পরবর্তী কোচ।

আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।