কোপা ইতালিয়া জিতে তিন বছরের শিরোপাখরা কাটালো জুভেন্টাস

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১১:৫৩ এএম, ১৬ মে ২০২৪

ছয় দশকে প্রথমবার ট্রফি জেতার সুযোগ এসেছিল আটালান্টার সামনে। কিন্তু জুভেন্টাসের সঙ্গে পেরে উঠলো না দলটি। বুধবার রাতে আটালান্টাকে ১-০ গোলে হারিয়ে কোপা ইতালিয়ার শিরোপা জিতেছে মাসিমিলিয়ানো অ্যালেগ্রির দল।

এ নিয়ে রেকর্ড ১৫তম বারের মতো ইতালিয়ান কাপে চ্যাম্পিয়ন হলো জুভেন্টাস। তারা রেকর্ড ২২ বার এই টুর্নামেন্টে ফাইনালও খেলেছে। ২০২০-২১ মৌসুমের পর আর কোনো ট্রফি জেতেনি জুভরা। অর্থাৎ তিন বছর পর অবশেষে শিরোপার দেখা পেলো দলটি।

ম্যাচের চতুর্থ মিনিটে দুসান ভ্লাহোভিচের গোলটিই শেষ পর্যন্ত জয় এনে দিয়েছে জুভেন্টাসকে। অ্যালেগ্রি প্রথম কোচ হিসেবে কোপা ইতালিয়া পাঁচবার জেতার রেকর্ড গড়েছেন।

ম্যাচের পর সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘আমি ছেলেদের নিয়ে খুব খুশি। তারা ক্লাব, সমর্থক এবং আমার জন্য আনন্দ বয়ে নিয়ে এসেছে। জয় কখনই সহজ নয়, তবে এটা আমাদের ডিএনএতে আছে।’

অ্যালেগ্রি নিজের বিদায়ের ইঙ্গিত দিয়ে বলেন, ‘যদি আমি আগামী মৌসুমে জুভেন্টাসের কোচ না থাকি, তবে শক্ত একটি দল রেখে যাব। ক্লাবটি তার গৌরব ধরে রাখবে।’

এমএমআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।